শুক্রবার, ৫ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

সিলেট-ঢাকা মহাসড়কে ‘স্পিড গান’



নিউজ ডেস্ক:: যানবাহনের গতি নিয়ন্ত্রণ এবং দুর্ঘটনা রোধ করতে সিলেট-ঢাকা মহাসড়কে শুরু হয়েছে ‘স্পিড গানের’ ব্যবহার। এর মাধ্যমে অতিরিক্ত গতির যানবাহনগুলোকে সনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ।

জানা গেছে, সিলেট-ঢাকা মহাসড়কের ৫২ কিলোমিটার এলাকায় এরকম দুটি যন্ত্র নিয়ে কাজ শুরু করেছে নরসিংদী জেলা পুলিশ। একই সঙ্গে ফিটনেসবিহীন গাড়ি ও লাইসেন্সবিহীন চালকরা যাতে গাড়ি চালাতে না পারে সে ব্যাপারেও নজরদারি শুরু হয়েছে।

এ বিষয়ে নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার সংবাদমাধ্যমকে বলেন, মহাসড়কে দুর্ঘটনা নিয়ন্ত্রণে যানবাহনের গতি নিয়ন্ত্রণ, ড্রাইভিং লাইসেন্স চেক, ফিটনেস চেকসহ নানা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। সড়কে গাড়ির গতি নিয়ন্ত্রণে পরিমাপকযন্ত্র বা স্পিড গানের ব্যবহারও শুরু হয়েছে। সড়ক দুর্ঘটনা রোধে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: