বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক আইএজে কমিটির সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

সিলেটে ব্লগার হত্যা: চারজনের বিরুদ্ধে মামলা



9ZK9ZUcQfPRmনিউজ ডেস্ক :: ব্লগার ও লেখক অনন্ত বিজয় দাশকে (৩২) হত্যার ঘটনায় অজ্ঞাত চার জনকে আসামি করে একটি মামলা হয়েছে।
মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে সিলেট নগরের বিমানবন্দর থানায় এ মামলা করা হয়। মামলা করেন অনন্তর বড় ভাই রত্নেশ্বর দাশ।
আজ বুধবার সকালে নগর বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌসুল হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) রহমতউল্লাহ বলেন, এর আগে ৩ ব্লগার খুন হওয়ার ঘটনার সঙ্গে এই (অনন্ত) হত্যাকাণ্ডের মিল দেখা যাচ্ছে। সে অনুযায়ী আমরা আগাচ্ছি।
এদিকে অনন্ত হত্যার প্রতিবাদে সিলেট নগরে আজ (বুধবার) সকাল ৬টা থেকে অর্ধদিবস হরতাল শুরু হয়েছে। শান্তিপূর্ণভাবে হরতাল চলছে। নগরের বিভিন্ন এলাকায় হরতালের সমর্থনে মিছিল হয়েছে। প্রগতিশীল ছাত্রজোট ও গণজাগরণ মঞ্চ এই হরতাল ডেকেছে।
উল্লেখ্য, গতকাল (মঙ্গলবার) সকালে সিলেট নগরের সুবিদবাজারে নুরানী আবাসিক এলাকার চৌরাস্তার মোড়ে নিজ বাসার সামনে অনন্তকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়।
মুক্তমনা ও সামহোয়্যার ইন ব্লগে নিয়মিত লেখালেখি করতেন অনন্ত। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও সক্রিয় ছিলেন। সিলেটের গণজাগরণ মঞ্চের সক্রিয় কর্মী হিসেবেও কাজ করেছেন তিনি। দেশে এ নিয়ে চলতি বছরেই তিনজন ব্লগারকে কুপিয়ে হত্যা করা হলো।

সংবাদটি শেয়ার করুন

Developed by: