শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সিলেটে বিএনপির সমাবেশের আগেই গ্রেফতার ১৮



নিউজ ডেস্ক:: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ বিভিন্ন দাবী নিয়ে দেশের বিভাগীয় শহরে চলছে বিএনপির সমাবেশ। চট্রগ্রাম, বরিশাল ও খুলনার পর আগামী মঙ্গলবার সিলেটে অনুষ্ঠিত হবে বিএনপির সিলেট বিভাগীয় মহাসমাবেশ। সকল প্রস্তুতি সম্পন্ন করলেও এখনো মহাসমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। এরই মাঝে শুরু হয়েছে ধড়পাকড়।

গত দশ দিন থেকে বিএনপির নেতা কর্মীরা মহাসমাবেশ সফল করার জন্য চালিয়ে যাচ্ছেন প্রচার প্রচারণা। নেতাকর্মীরা প্রতিদিন পোস্টার, লিফলেট বিলি করছেন সাধারণ মানুষের মাঝে। নগরীর বিভিন্ন জায়াগায় লাগানো হয়েছে ব্যানার ও ফ্যাস্টুন। কিন্তু রবিবার থেকে শুরু হয়েছে গ্রেফতার আতঙ্ক। গোলাপগঞ্জ, জকিগঞ্জ, ফেঞ্চুগঞ্জসহ বিভিন্ন জায়াগা থেকে প্রায় ১৮ জন নেতাকর্মীকে গ্রেফতার-আটকের খবর পাওয়া গেছে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামিম বলেন, মহাসমাবেশকে বানচাল করার জন্য আমাদের ১৮ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বিনা কারণে পুলিশ তাদের গ্রেফতার করে আতঙ্ক সৃষ্টি করছে। তিনি বলেন, ষড়যন্ত্র করে সমাবেশ বন্ধ করা যাবেনা।

রবিবার লিফলেট বিতরণকালে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শফিকুর রহমান, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মাসুক আহমদ, ছাত্রদল কর্মী জাকির আহমদ, তারেক ও রাশেদ আহমদকে আটক করেছে জকিগঞ্জ থানা পুলিশ। অপরদিকে গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ বাজার থেকে দুই বিএনপি নেতাকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ নোমান উদ্দিন মুরাদ ও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল।

এছাড়া রবিবার রাতে সিলেটের ফেঞ্চুগঞ্জে বিএনপি ও অঙ্গসংগঠনের চার নেতাকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছেন উপজেলার ছত্তিশ গ্রামের খয়রুল হকের পুত্র চঞ্চল হোসেন (৩৫), বাঘমারা গ্রামের মৃত মুজাম্মেল আলীর পুত্র বাহাউদ্দিন (৩০), ইসলামপুর গ্রামের মৃত লুতফুর রহমানের পুত্র মেহেদি হাসান রাফি (২৯) ও ছত্তিশ গ্রামের সমাই মিয়ার পুত্র শামিম আহমেদ (৪২)।

এ ব্যপারে সিলেট জেলার সহকারী পুলিশ সুপার আনিসুর রহমান খান বলেন, সংশ্লিষ্ট থানার ওসিরাই বলতে পারবেন। এ বিষয়ে তিনি অবগত নয় বলে জানান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: