শনিবার, ১০ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৭ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সিলেটে থেকেই দলবদলে অংশ নেবেন মাশরাফি-মুশফিকরা



এবারের ঢাকা প্রিমিয়ার লিগের দলবদল হবে আগের মত খোলামেলা। মাঝে যে প্লেয়ার্স বাই চয়েজ প্রথা ছিল, এবার তা পাল্টে আবার সেই পুরোনো নিয়ম ও রীতি মেনে ওপেন থাকবে দলবদল।

অর্থাৎ ক্লাবগুলো নিজেদের ইচ্ছেমত খেলোয়াড়দের দলে টানতে পারবে। ক্রিকেটাররাও ইচ্ছেমত দর হাঁকিয়ে দলবদল করতে পারবে। দুই পক্ষের কথা পাকাপাকি ও চূড়ান্ত রফা হবার পর খেলোয়্ড়দের দলে ভেড়ানো যাবে। অর্থাৎ ঢাকার ক্লাব ক্রিকেটের সেই রমরমা, আকর্ষণীয় ও উৎসাহ-উদ্দীপনার দলবদল হচ্ছে আবার।

ক্রিকেট কমিটি অফ ঢাকা মেট্রোপলিটনের সভা শেষে রোববার বিকেলে সেই আনুষ্ঠানিক ঘোষণাই দিলেন সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম।

প্লেয়ার্স বাই চয়েজ পাল্টে আগের সেই খোলা দলবদলের পালায় অংশ নিলেও আগামী ৩, ৪ ও ৫ মার্চ ঢাকায় যে ক্লাব ক্রিকেটের দলবদল হবে, তাতে কিন্তু বর্তমান বা সর্বশেষ ওয়ানডে স্কোয়াডের ক্রিকেটাররা স্বশরীরে অংশ নিতে পারবেন না। কারণ, রাজধানী ঢাকায় যখন দলবদল চলবে, তখন জাতীয় দল ব্যস্ত থাকবে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে।

দলবদল হবে ৩, ৪ ও ৫ মার্চ। আর সিলেটে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের খেলা হবে ১, ৩ ও ৬ মার্চ। তাহলে কি হবে? জাতীয় দলের যে ১৫ ক্রিকেটার থাকবেন, তারা কিভাবে দলবদল করবেন? তারা নতুন দলে যোগ দিলে কিভাবে দলবদলের প্রক্রিয়া সারবেন? সই করবেন কিভাবে? তবে কি অনলাইনে দলবদল করা যাবে?

খুব জানতে ইচ্ছে করছে, তাই না? তাহলে শুনুন, সিসিডিএম-এর সিদ্ধান্ত অনুযায়ী এবার মাশরাফি, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহর মত তারকা ক্রিকেটাররা ঢাকার বাইরে সিলেটে থেকেই দলবদল করতে পারবেন।

সিসিডিএম চেয়ারম্যান জানিয়েছেন, দলবদল সিলেটেও হবে। জাতীয় ক্রিকেটাররা বিশেষ ব্যবস্থায় সিলেটে বসেই দলবদল করতে পারবেন।

বলার অপেক্ষা রাখে না, ওপরে যে চার শীর্ষ তারকার কথা বলা হলো, তারা সবাই এরই মধ্যে নতুন ঠিকানা খুঁজে নিয়েছেন। আবাহনী ছেড়ে মাশরাফির নতুন দল শেখ জামাল। মুশফিকুর রহীম খেলবেন আবাহনীতে। তামিম ইকবালের এবারের দল প্রাইম ব্যাংক। আর মাহমুদউল্লাহর নতুন ঠিকানা গাজী গ্রুপ। সিলেটে বসে তারা শুধু আনুষ্ঠানিকতা সারবেন। সূত্র : জাগো নিউজ

সংবাদটি শেয়ার করুন

Developed by: