রবিবার, ১ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সিলেটে করোনা সন্দেহ শুনেই হাসপাতাল থেকে নারী উধাও



করোনাভাইরাস সন্দেহের কথা শুনে সিলেটে সৌদিফেরত এক নারী হাসপাতাল থেকে পালিয়ে গেছেন। রোগের বিস্তারিত শুনে চিকিৎসকরা করোনাভাইরাস সন্দেহ করার পরপরই পালিয়ে যান তিনি।

পালিয়ে যাওয়ার কয়েক ঘণ্টা পর তাকে খুঁজে পাওয়া গেছে। মঙ্গলবার (১০ মার্চ) দক্ষিণ সুরমার নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে।

হাসপাতাল সূত্র জানায়, মঙ্গলবার সকালে জ্বর নিয়ে নগরীর দক্ষিণ সুরমা নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে আসেন মোগলাবাজার থানার ইসলামপুর গ্রামের এক নারী (৬০)। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তার রোগের বিস্তারিত শুনে করোনাভাইরাস সন্দেহ করেন। একই সঙ্গে তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন। এ সময় চিকিৎসকরা ওই রোগীকে প্রয়োজনীয় কিছু পরীক্ষাও লিখে দেন। পরীক্ষা করানোর কথা বলে হাসপাতাল থেকে তিনি উধাও হয়ে যান। পরে ওই নারীর খোঁজ না পেয়ে সিলেটের সিভিল সার্জনকে বিষয়টি অবহিত করেন হাসপাতালের চিকিৎসকরা।

বিষয়টি নিশ্চিত করে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল বলেন, ওই নারী সপ্তাহখানেক আগে সৌদি থেকে দেশে আসেন। দেশে আসার পর তার জ্বর হলে হাসপাতালে যান। এ সময় তার কাছ থেকে রোগের বিস্তারিত তথ্য শুনে প্রবাসী হওয়ায় করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে হাসপাতালে ভর্তি হতে বলা হয়। এরপরই হাসপাতাল থেকে ওই নারী পালিয়ে যান। হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর দেয়া তথ্য অনুযায়ী যোগাযোগ করলেও কোনো সাড়া মেলেনি।

তিনি বলেন, পরে আমরা ওই নারীর সঙ্গে কথা বলেছি। তার পরিবারের সদস্যদের সঙ্গেও কথা হয়েছে। তাকে পরামর্শ দেয়া হয়েছে তার সব পরীক্ষা-নিরীক্ষা করানোর জন্য। পরীক্ষা-নিরীক্ষার পর তার যদি করোনা শনাক্ত হয় তাকে বাড়িতেই কোয়ারেন্টাইনে রাখা হবে। যদি তারা পরামর্শ না শোনেন তাহলে পুলিশি সহায়তায় তাকে নিয়ে আসা হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: