রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সিলেটে কনস্টেবল পদে ৩৪৮ জনের নিয়োগ চূড়ান্ত



নিউজ ডেস্ক:: সিলেটে পুলিশের কনস্টেবল পদে চাকরীর জন্য বাছাই পরীক্ষায় অংশগ্রহণকারী প্রায় সাড়ে ৪ হাজার প্রার্থীর মধ্য থেক ৩৪৮ জনের নিয়োগ চূড়ান্ত করা হয়েছে। বৃহস্পতিবার (০৪ জুলাই) সন্ধ্যায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের প্রাথমিক বাছাই (শারীরিক, লিখিত ও মৌখিক) এর চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। যার মধ্যে ২৯৭ জন পুরুষ, ৫১ জন নারীসহ মোট ৩৪৮ জন প্রার্থীকে প্রাথমিকভাবে বাছাই করা হয়।

এছাড়া প্রাথমিকভাবে বাছাইকৃত ৩৪৮ জন প্রার্থীর মধ্যে পুরুষ কোটায় সাধারণ ২৪২, মুক্তিযোদ্ধার সন্তান ৪২, পোষ্য ৫, আনসার-ভিডিপি ৫, উপজাতি ২ এবং নারী কোটায় সাধারণ ৪৩, মুক্তিযোদ্ধার সন্তান ৬, পোষ্য ১ ও আনসার ভিডিপি ১ জনকে মনোনীত করা হয়। কনস্টেবল পদে নিয়োগের পুরো প্রক্রিয়া পর্যবেক্ষণ করেন পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা হতে প্রেরিত একজন পুলিশ সুপার ও একজন অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা।

বৃহস্পতিবার ফলাফল প্রকাশের পর সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেন- ‘শতভাগ স্বচ্ছতা, নিরপেক্ষতা ও মেধাভিত্তিক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হওয়ায় আমি আল্লাহর দরবারে শুকরিয়া প্রকাশ করছি’। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীরা মৌলিক প্রশিক্ষণ শেষে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে পেশাদারিত্বের সহিত আইন-শৃংখলা নিয়ন্ত্রণ ও জনকল্যাণমূলক কাজে নিজেদের নিয়োজিত করবে এমন প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

এর আগে গত ২৯ জুন সিলেট জেলা পুলিশ লাইনসে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগের জন্য প্রাথমিক বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়। এতে অংশগ্রহণকারী প্রায় সাড়ে ৪ হাজার প্রার্থীর মধ্য থেকে শারীরিক মাপ ও শিক্ষাগত যোগ্যতার সনদপত্রসহ অন্যান্য কাগজপত্র যাচাই বাছাই শেষে ১ হাজার ৪২১ জন প্রার্থীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয়।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে- ৩০ জুন সিলেট পুলিশ লাইন্স স্কুল ও সরকারি আলিয়া মাদরাসা কেন্দ্রে বাছাইকৃত প্রার্থীদের লিখিত পরীক্ষা গ্রহণ করা হয়। সম্পূর্ণ স্বচ্ছতা, নিরপেক্ষতা ও মেধার ভিত্তিতে লিখিত পরীক্ষায় খাতা মূল্যায়ন শেষে গত ৩ জুলাই জেলা পুলিশ লাইন্সে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এতে ৪৬৯ জন প্রার্থী উত্তীর্ণ হন। একই দিন উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: