মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে



bus terminal_56615নিউজ ডেস্ক :: সিলেট জেলায় লাগাতার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট পরিবহন শ্রমিকদের তিনটি সংগঠন। পুলিশি হয়রানি বন্ধ ও অতিরিক্ত টোল আদায় বন্ধের দাবিতে মঙ্গলবার সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে।

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন, ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন এবং ট্যাঙ্ক-লরি শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ ধর্মঘট আহবান করলেও জেলা সড়ক পরিবহন শ্রমিক সংগ্রাম কমিটির ব্যানারে এ আন্দোলন চলেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

জেলা ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. দিলু মিয়া ও সাধারণ সম্পাদক আব্দুল গফুর বলেন, প্রয়োজনে পরিবহন ধর্মঘট আরো বড় পরিসরে হবে। যদি দাবি না মানা হয়, তাহলে সকল শ্রমিক সংগঠন ঐক্যবদ্ধ হয়ে কঠোর কর্মসূচি ঘোষণা করবো। তাছাড়া বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে আলাপ-আলোচনা ও যোগাযোগ চলছে। সময়ের ব্যবধানে এ পরিবহন ধর্মঘটটি দেশব্যাপীও হতে পারে।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক জানান, পরিবহন শ্রমিকরা প্রতিনিয়ত পুলিশের হয়রানি ও নির্যাতনের শিকার হচ্ছেন। এর প্রতিবাদ করেও কোনো প্রতিকার মিলছে না। কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই সিলেট শহরতলীর লামাকাজীস্থ এম এ খান সেতুর টোল ট্রাক প্রতি ৩৫ টাকার বদলে একশ’ টাকা করে নেয়া হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

এ জন্যই আজ মঙ্গলবার থেকে লাগাতার পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। দুই দফা দাবি আদায়ের লক্ষে ইতোমধ্যে জেলা প্রশাসকসহ বিভিন্ন প্রশাসনিক দপ্তরে স্মারকলিপি দেয়া হয়েছে বলেও তিনি জানান।

এ ব্যাপারে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাবেরা আক্তার জানান, এ ব্যাপারে প্রশাসনিকভাবে বৈঠক হয়েছে। জনদুর্ভোগ যাতে না হয় সেজন্য প্রশাসনের পক্ষ থেকে পদক্ষেপ গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: