বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

সিলেটজুড়ে কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড বাড়িঘর, ব্যাপক ক্ষয়ক্ষতি



নিউজ ডেস্ক:: কালবৈশাখী ঝড়ে সিলেটের বিভিন্ন স্থানে বাড়িঘর লণ্ডভণ্ড হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সোমবার (১৫ এপ্রিল) সকাল সোয়া ৮টা থেকে ৯টার মধ্যে সিলেটের উপর দিয়ে বয়ে যায় এ কালবৈশাখী ঝড়।সিলেটের গোয়াইনঘাট এলাকার হারুনুর রশিদ জানান, কালবৈশাখী ঝড়ে উপজেলার রুস্তুমপুরসহ বিভিন্ন এলাকায় শত শত কাঁচা ও টিনের চালা বিশিষ্ট ঘরবাড়ি ধসে পড়েছে। গাছ উপড়ে পড়েছে।

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায়ও এমন ক্ষয়ক্ষতি হয়েছে জানিয়েছেন লোকজন।এছাড়া ওসমানীনগরের বিভিন্ন ইউনিয়নে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। স্থানীয় বাসিন্দাদের অনেকে জানান, ঝড়ের তাণ্ডবে বাড়িঘর ছাড়াও ফসলি গাছ-গাছালির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সিলেট আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, সিলেটের উত্তর ও উত্তর পশ্চিম দিক থেকে প্রায় ৭০ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড় হয়েছে। এছাড়া ৮টা ১৪ মিনিট থেকে ৯টার মধ্যে খুব অল্প সময়ে প্রায় ৩৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

তিনি বলেন, এ সময়ে এটা স্বাভাবিক ঝড়। তবে দুর্বল নেটওয়ার্ক ব্যবস্থার কারণে মানুষকে আগে সতর্ক করতে সক্ষম হন না তারা।এর কারণ হিসেবে তিনি বলেন, টিএন্ডটি থেকে ১০ এমবিপিএস’র সংযোগ আনলেও কার্যত ২ দশমিক ৫ এমবিপিএস স্পিড মিলে। এতে করে নেটওয়ার্কে কাজ করতে দীর্ঘক্ষণ সময় লেগে যায়। বিষয়টি তিনি জেলা প্রশাসনে মাসিক উন্নয়ন সভায় তুলে ধরবেন বলে জানান।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মাহবুবুল আলম বলেন, সিলেটের বিভিন্ন স্থানে ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে প্রাণহানির কোনো ঘটনার খবর পাইনি। তারপরও সব উপজেলার প্রত্যন্ত অঞ্চলে খোঁজখবর নেওয়া হচ্ছে।

এ ব্যাপারে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক সন্দ্বীপন সিংহ বলেন, ঝড়ে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে সিলেটের বালাগঞ্জ উপজেলায়। এছাড়া অন্য উপজেলাগুলোতেও ক্ষয়ক্ষতি কি পরিমাণ হয়েছে, এর প্রতিবেদন পাঠাতে উপজেলা নির্বাহী কর্মকর্তারা কাজ করছেন। তবে ঝড়ে প্রাণহানির কোনো ঘটনা ঘটেনি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: