মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সালাহ উদ্দিনের অসুস্থতা সম্পর্কে রিপোর্ট দেয়ার জন্য শিলংয়ের আদালতের নির্দেশ



salah uddin_1নিউজ ডেস্ক :: অবৈধভাবে ভারতের শিলংয়ে প্রবেশের অপরাধে আসাম পুলিশের হাতে গ্রেফতার বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ সত্যিকার অর্থেই অসুস্থ কিনা তা যাচাই করে রিপোর্ট প্রদানের জন্য শিলংয়ের একটি আদালত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছেন।

সালাহউদ্দিন অসুস্থতার অজুহাতে হাসপাতাল ছেড়ে জেলে যেতে অস্বীকৃতি জানালে আদালত এই নির্দেশ দেন।

আদালতের নির্দেশ অনুযায়ী সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একটি মেডিকেল বোর্ড গঠন করেছে। মঙ্গলবার বোর্ডের পরীক্ষা-নিরীক্ষার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাদের রিপোর্ট আদালতে উপস্থাপন করবে বলে অফিসিয়াল সূত্রে জানা গেছে। সূত্র জানায়, আগামী ২৯ মে সালাহউদ্দিনকে আদালতে উঠানো হতে পারে।

এদিকে বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেছেন, দলের যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদ কোনো সাক্ষাৎকার দেননি। তাকে উদ্ধৃত করে বিভিন্ন গণমাধ্যম মনগড়া সব প্রতিবেদন প্রকাশ করছে, যার ফলে বিভ্রান্তির সৃষ্টি হতে পারে বলে তার পরিবার আমাদের জানিয়েছেন।

তিনি বলেন, হাসপাতালে স্থানান্তরের সময় দুই-এক দিন তিনি দেশি-বিদেশি গণমাধ্যমের কিছু প্রশ্নের উত্তর দিয়েছেন যা বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত হয়েছে। বর্তমানে শিলংয়ে অবস্থানরত সালাহ উদ্দিন আহমদ এর স্ত্রী হাসিনা আহমেদ জানিয়েছেন-আইন অনুযায়ী ও ভারতের স্থানীয় নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইন্সটিটিউট অব হেলথ অ্যান্ড মেডিকেল সায়েন্স (নেগ্রিমস্‌) হাসপাতালের একজন চিকিৎসার্থী হিসেবে তার কোনো গণমাধ্যমে সাক্ষাৎকার দেয়ার বিন্দুমাত্র সুযোগ নেই।

আসাদুজ্জামান রিপন বলেন, হাসিনা আহমদ দলকে নিশ্চিত করেছেন-তার স্বামী বিদেশের কোনো গণমাধ্যমকে কোনো প্রকার সাক্ষাৎকার দেয়ার কোনো প্রশ্নই ওঠে না। অথচ কোনো কোনো গণমাধ্যম সালাহ উদ্দিন আহমদের নামে কল্পিত একান্ত সাক্ষাৎকারও প্রকাশ করেছেন যার বাস্তবের সঙ্গে আদৌ কোনো সম্পর্ক নেই।

তিনি বলেন, সালাহউদ্দিন আহমদের স্ত্রীর বরাত দিয়ে শিলং থেকে সদ্য প্রত্যাগত বিএনপির সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি দলকে বলেছেন, এ ধরনের সাক্ষাৎকার দেয়ার ঘটনাটি পুরোপুরি কাল্পনিক।

সংবাদটি শেয়ার করুন

Developed by: