বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সারদা কেলেঙ্কারি: তৃণমূল সাংসদ ও সংবাদ প্রতিদিন সম্পাদক গ্রেফতার



sarada-crimeঅনলাইন ডেস্ক: ভারতের ‘সারদা’ কেলেঙ্কারির ঘটনায় কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই) তৃণমূল কংগ্রেস সংসদ সদস্য ও কলকাতার দৈনিক সংবাদ প্রতিদিনের সম্পাদক সৃঞ্জয় বসুকে গ্রেফতার করেছে। তিনি মোহনবাগান ফুটবল ক্লাবের কর্মকর্তার দায়িত্বেও রয়েছেন।

সারদা কেলেঙ্কারির ঘটনায় এখন পর্যন্ত দুজন তৃণমূল কংগ্রেস সংসদ সদস্য গ্রেফতার হলো।

সারদার মালিক সুদীপ্ত সেন প্রথম থেকেই অভিযোগ করছিলেন যে, সৃঞ্জয় বসু ভয় দেখিয়ে আর রাজনৈতিক প্রভাব খাটিয়ে প্রতিমাসে সারদার কাছ থেকে ৬০ লক্ষ টাকা নেওয়ার একটি চুক্তি করতে বাধ্য করেছিলেন।

যদিও সৃঞ্জয় বসু যুক্তি দেখাতেন যে সারদার সংবাদ মাধ্যমকে সম্পাদকীয় সহায়তা দেওয়ার জন্যই ওই টাকা পেত সংবাদ প্রতিদিন। তবে গোয়েন্দারা বলছেন তারা ইতোমধ্যেই প্রমাণ পেয়েছেন যে ওই চুক্তির বাইরেও বিভিন্ন সময়ে অনেক টাকা নিয়েছেন সৃঞ্জয় বসু।

আজ শুক্রবার দ্বিতীয় দিনের মতো সৃঞ্জয় বসুকে জেরা করার জন্য নিজেদের দফতরে ডেকেছিল সিবিআই। প্রায় ছয় ঘন্টা জেরা করার পরে তাকে গ্রেফতার করা হয়।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বারবারই দাবি করেছেন, তৃণমূলের দ্বিতীয় সর্বাধিক গুরুত্বপূর্ণ নেতা মুকুল রায় বা কুনাল ঘোষ বা সৃঞ্জয় বসু এবং রাজ্যের মন্ত্রী মদন মিত্র চোর নন – তারা সারদার কাছ থেকে টাকা নেননি।

সংসদ সদস্য কুনাল ঘোষ গতবছরই সারদা কেলেঙ্কারির মামলায় গ্রেফতার হয়েছেন আর আজ শুক্রবার গ্রেফতার হলেন সৃঞ্জয় বসু। মন্ত্রী মদন মিত্রকেও জেরা করার জন্য ডেকেছিল সিবিআই। তবে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি জেরায় হাজির হননি। একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি, আর গতকাল নিজেই সেখান থেকে চলে গিয়ে সরকারি হাসপাতালে ভর্তি হয়ে যান।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: