শনিবার, ২৮ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

সাগরতলে আজান, ইফতার ও নামাজ!



নিউজ ডেস্ক:: সাগরতলে আজান, ইফতার এবং নামাজ আদায় করছেন দুই তরুণ- তিন বছর আগের এমন একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা যায়, পাকিস্তানের পতাকা ও কালেমা তাইয়্যেবার পতাকা হাতে দুই তরুণ এ দুঃসাহসী কাজে অংশগ্রহণ করেন। সেখানে তারা নামাজ আদায় করেন। ভিডিও’র এক জায়গায় দেখা যায় এবং স্পষ্ট শোনা যায় তারা ‘আস্সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ’ বলে নামাজ শেষ করছেন।

জানা যায়, ইয়াহইয়া আশফাক, ওমর জান ও আইয়ুব পাটেল নামে পাকিস্তানি তিন তরুণের দীর্ঘ দিনের ইচ্ছে যে তারা সমুদ্রের তলদেশে গিয়ে আজানের ধ্বনি পৌঁছে দেবে। এদের মধ্যে ইয়াহইয়া আশফাক পাকিস্তানি খ্যাতিমান ডুবুরি। তারা সমুদ্রের তলদেশে ইফতার করবে এবং নামাজ পড়ার সিদ্ধান্ত নেন।

এ ঘটনাটি ঘটে তিন বছর আগে ২০১৬ সালে আরব সাগরের ১৬০ ফিট গভীরে। তবে ভিডিওতে দুই জনকে দেখা যায়। তাদের একজন হলেন আশফাক।তিনি জানান, তাওহিদের কালেমা ও দেশের পতাকা হাতে গভীর সমুদ্রে আজান, ইফতার ও নামাজ আদায় করতে পেরে গর্বিত। তিনি আরো জানান, দুনিয়ার এমন কোনো স্থান থাকবে না যেখানে আজাদের ধ্বনি পৌঁছবে না।

সংবাদটি শেয়ার করুন

Developed by: