বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সহিংসতায় গভীর উদ্বেগ যুক্তরাষ্ট্রের



15. usনিউজ ডেস্ক::
দেশে চলমান অস্থিরতা ও সহিংসতার ঘটনায় মার্কিন যুক্তরাষ্ট্র গভীর উদ্বেগ প্রকাশ করেছে। শুক্রবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ইউএস ডিপার্টমেন্ট অব স্টেটের পক্ষে মেরি হার্ফ এ উদ্বেগের কথা জানিয়েছেন। মেরি হার্ফ বলেন, বাংলাদেশে রাজনৈতিক কর্মসূচির নামে চলমান নৃশংস সহিংসতার নিন্দা জানাচ্ছি এবং দেশে বিদ্যমান অস্থিরতায় গভীর উদ্বেগ প্রকাশ করছি।

তিনি বলেন, বাসে অগ্নিসংযোগ এবং পেট্রোল-বোমা ছুড়ে মারা, রেল লাইনচ্যুত করার ঘটনায় সাধারণ নিরীহ মানুষ মারা যাচ্ছেন। কেউ কেউ পুড়ে আহত হচ্ছেন। আমরা এ ধরনের জঘন্যতম কাজকে নিন্দা জানাই এবং উদ্বেগ প্রকাশ করছি। রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য এ ধরনের কাজকে মার্কিন যুক্তরাষ্ট্র তীব্রভাবে নিন্দা জানাচ্ছে বলে মেরি হার্ফ উল্লেখ করেন।

রাজনৈতিক উদ্দেশ্যে চালানো সহিংসতার ঘটনাকে অনৈতিক উল্লেখ করে মেরি হার্ফ বিবৃতিতে বলেন, গণতান্ত্রিক বাংলাদেশে ন্যাক্কারজনক এ ধরনের কাজের কোনো যৌক্তিকতা নেই। তিনি বলেন, সব বাংলাদেশিই শান্তিপূর্ণভাবে তাদের মত প্রকাশের অধিকার রাখেন। এ ছাড়া আমরা বাংলাদেশ সরকারের প্রতিও আহ্বান জানাচ্ছি যেন, রাজনৈতিক দলগুলোকে শান্তিপূর্ণভাবে তাদের তাৎপরতা চালানোর সুযোগ করে দেয়। সেই সঙ্গে সব দলের প্রতিও আমরা আহ্বান জানাই, তারা যেন তাদের নেতাকর্মীকে যে কোনো ধরনের সহিংসতা চালানো থেকে বিরত থাকার নির্দেশ দেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: