রবিবার, ২৪ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সরকারি কলেজকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধীনে না নেয়ার আহ্বান



jatiyo_sikkhok_front_0301_2015নিউজ ডেস্ক :: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনের সকল সরকারি কলেজ গুলোকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধীনে না নেয়ার দাবি জানিয়েছেন জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট।
শনিবার জাতীয় পেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের আহ্বায়ক অধ্যক্ষ আসাদুল হক বলেন, সরকারি কলেজগুলোকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের আওতায় নেয়ার যে উদ্যোগ নেয়া হয়েছে তা বাস্তবায়িত হলে উচ্চ শিক্ষাক্ষেত্রে আবার বৈষম্যের সৃষ্টি হবে। একই সঙ্গে নতুন সমস্যার উদ্ভব হবে বলে আমরা মনে করি। তাই জাতীয় বিশ্ববিদ্যালয়কে ব্যাপক সংস্কার করে সরকারি কলেজগুলোকে তার অধীনেই রাখা হোক।
সংবাদ সম্মেলনে এমপিওভুক্তির শর্তপূরণকারী স্কুল, কলেজ, অনার্স পাঠদানকারী শিক্ষক ও কর্মচারীদের অবিলম্বে এমপিওভুক্ত করা, অবসর বোর্ড ও কল্যান ট্রাস্টে তহবিলের জন্য বাজেটে সহায়ক অংকের বরাদ্দ রাখা, শিক্ষা খাতে জাতীয় বাজেটের ২০ শতাংশ বা জিডিপির ৬ শতাংশ বরাদ্দ নিশ্চিতসহ সরকারের কাছে মোট ১৩টি দাবি পেশ করেন।
এছাড়াও এ দাবি আদায়ের লক্ষ্যে দুইদিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচির মধ্যে বৃহস্পতিবার সকাল ১০ থেকে ১১টায় প্রতিটি জেলায় মানববন্ধন এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষাসচিব বরাবর স্মারকলিপি প্রদান।
রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষাসচিব বরাবর স্মারকলিপি প্রদান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: