শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

সমুদ্রে ভাসছে আড়াই হাজার রোহিঙ্গা-বাংলাদেশী



2. sagorনিউজ ডেস্ক::
সমুদ্রে ছোট ছোট নৌকায় অন্তত আড়াই হাজার রোহিঙ্গা ও বাংলাদেশী নাগরিক ভাসছে। বুধবার ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় এক সংবাদ সম্মেলন একথা জানিয়েছে জাতিসঙ্ঘ উদ্বাস্তুবিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর) এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)।
একই সঙ্গে অভিবাসন বিপর্যয়ের শিকার লোকদের জন্য ২৬ মিলিয়ন ডলার আর্থিক সহায়তা চেয়েছে সংস্থা দুটি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বুধবার সকাল পর্যন্ত মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও থাইল্যান্ড উপকূল থেকে ৩,৩০২ জনকে উদ্ধার করা হয়েছে।
ইউএনএইচসিআর ও আইওএম’র প্রতিনিধিরা জানান, অভিবাসন সঙ্কটে ক্ষতিগ্রস্ত প্রায় ১০ হাজার লোককে উদ্ধার, নতুন করে বাস করতে দেয়া কিংবা নিজ স্থানে ফিরিয়ে দিতে ২৬ মিলিয়ন ডলার প্রয়োজন।

ইউএনএইচসিআর প্রতিনিধি সংবাদ সম্মেলনে জানান, মালয়েশিয়া এবং মিয়ানমারের রাখাইন উপকূলের কাছাকাছি স্থানে অন্তত ২,৬২১ অভিবাসী ছোট ছোট পলকা ভাসছে। তিনি বলেন, সাগরে ভাসমান লোকের সংখ্যা বহুগুণ বাড়তে পারে।
তিনি বলেন, যত সময় গড়াবে, এসব লোকের মৃত্যুর আশঙ্কা তত বাড়বে। বেশির ভাগ নৌকায় জ্বালানি নেই। তাদের কাছে খাবার, পানিও নেই। এদের বেশির ভাগই নারী ও শিশু।

সূত্র: আলজাজিরা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: