বৃহস্পতিবার, ৬ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সমান সুযোগ নিশ্চিত করতে পারেনি ইসি, অভিযোগ বিএনপির



25.bnp_27504নিউজ ডেস্ক::
আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন (ইসি) বিরোধী দলের প্রার্থীদের জন্য এখনো সমান সুযাগ নিশ্চিত করতে পারেনি বলে অভিযোগ করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

সোমাবার বিকেল পাঁচটায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ তোরেন।
আসাদুজ্জামান রিপন বলেন, বিএনপির বেশিরভাগ নেতার বিরুদ্ধে রাজনৈতিক মামলা রয়েছে। তাই তারা প্রকাশ্যে প্রচারণায় আসতে পারছেন না। তাদের সমর্থকদের প্রচারণায় বাধা প্রদান করা হচ্ছে। অনেকক্ষেত্রে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের দ্বারা প্রার্থীরা নাজেহালের স্বীকার হচ্ছেন। যা প্রধান নির্বাচন কমিশনার অবগত আছেন।
তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার এ ধরণের পরিস্থিতি যেন না ঘটে তার বিষয়ে ব্যবস্থা নেয়ার কথা বললেও বাস্তবে এর কোনো প্রতিফলন ঘটছে না।

সংকটকালীন দপ্তরের দায়িত্বে থাকা এই নেতা উদ্বেগ জানিয়ে বলেন, নির্বাচন কমিশন প্রার্থী ও ভোটারদের আস্থা আর্জনে ব্যর্থ হয়েছেন। মেয়র-কাউন্সিলরদের নিয়ে মতবিনিময় সভাটিও সুষ্ঠুভাবে করতে সক্ষম হননি প্রধান নির্বাচন কমিশন। বরং তার কথা না শুনেই সভা ত্যাগ করেছেন সরকার সমর্থিত প্রার্থীরা।

প্রধান নির্বাচন কমিশনারের দৃষ্টি আকর্ষণ করে আসাদুজ্জামান রিপন বলেন, আমরা আশা করব, নির্বাচন কমিশন সাংবিধানিক প্রতিষ্ঠানের মর্যাদা পুনরুদ্ধারে নিজ উদ্যোগে সচেষ্ট হবেন।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: