সোমবার, ১৮ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

সংসদে যোগ দিয়েই নিখোঁজ ইলিয়াস আলীর অনুসন্ধানে তদন্ত কমিটি গঠনের দাবি মোকাব্বির খানের



নিউজ ডেস্ক:: জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খান সংসদের বৈঠকে যোগ দিয়েই নতুন নির্বাচনের দাবি জানিয়েছেন।এছাড়া তিনি বিএনপি প্রধান কারাবন্দি খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন এবং বিএনপি নেতা ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার ঘটনা তদন্তে কমিটি গঠনের দাবি জানান।

দল ও জোটের নির্দেশ অমান্য করে গত ২ এপ্রিল সংসদ সদস্য হিসেবে শপথ নেন সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের মোকাব্বির খান। বুধবারই তিনি প্রথমবারের মতো সংসদের বৈঠকে যোগ দেন। এ উপলক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শুভেচ্ছা বক্তব্য দেওয়ার সুযোগ দেন। এসময় তিনি তার দলের ও জোটের বিভিন্ন বিষয়ে বক্তব্য দেওয়া শুরু করলে স্পিকার তাকে সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য রাখার আহ্বান জানান।

মোকাব্বির খান বলেন, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচন নিয়ে জনমনে প্রশ্ন রয়েছে। প্রধানমন্ত্রীর কাছে সর্বপ্রথম দাবি– অবিলম্বে এমন একটি সাধারণ নির্বাচনের ব্যবস্থা করুন, যাতে দলমত নির্বিশেষে দেশের মানুষ নির্ভয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। মানুষকে ভোট দেওয়ার সুযোগ দিতে অবিলম্বে নতুন জাতীয় নির্বাচন দেওয়ার জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান। একই সঙ্গে প্রবাসীদের ভোটাধিকার প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর উদ্যোগ বাস্তবায়নের দাবি জানান।

তিনি বলেন, ‘চার লাখ কোটি টাকা পাচার, ব্যাংকের টাকা তসরুপ হওয়া, নুসরাতকে পুড়িয়ে মারার মত অপরাজনীতির বিপরীতে ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে। আজ আত্মজিজ্ঞাসার সময়– ৩০ ডিসেম্বরের মত নির্বাচন কেন করা সম্ভব হলো। এর দায় কার কতটা। আমরা যে যার দায়িত্ব পালন করতে সক্ষম হয়েছি কি-না। রাষ্ট্রযন্ত্র কেন এতটা রুগ্ন হতে পারলো, তা খতিয়ে দেখা দরকার।’

বিএনপি নেত্রী খালেদা জিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মোকাব্বির বলেন, তার চিকিৎসা না হওয়া দেশের সচেতন মানুষকে পীড়িত করছে। খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার শারিরীক অবস্থা বিবেচনায় নিয়ে তার সুচিকিৎসা নিশ্চিত করতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

তিনি বলেন, এর মাধ্যমে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যার মহানুভবতার প্রমাণ মিলবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের প্রতি কেমন আচরণ করতেন তা তুলে ধরে মোকাব্বির বলেন, বঙ্গবন্ধু তার চরম রাজনৈতিক শত্রুদেরকেও আড়ালে নানাভাবে সহায়তা করতেন।

এছাড়া সিলেট-২ আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য নিখোঁজ ইলিয়াস আলীর অনুসন্ধানে তদন্ত কমিটি গঠনের দাবি জানান। তার এই বক্তব্যের সময় সরকারদলীয় একাধিক সদস্য হৈ চৈয়ের মাধ্যমে তাচ্ছিল্য প্রদর্শন করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: