মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সংলাপে বসতে ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি



স্পোর্টস ডেস্ক:: মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে আন্দোলনরত ক্রিকেটারদের জন্য অপেক্ষা করছেন বিসিবির বোর্ড পরিচালকেরা। বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন।

জালাল ইউনুস বলেন, ‘মাননীয় সভাপতি এখানেই আছেন। সঙ্গে কয়েকজন বোর্ড পরিচালকরাও রয়েছেন। আপনারা জানেন যে আমরা চেষ্টা করে যাচ্ছি খেলোয়াড়দের সঙ্গে কথা বলার জন্য। আগেই বলেছি, আমাদের দরজা খোলা। আমরা এখানেই এখনও অবস্থান করছি ক্রিকেট বোর্ডে। খেলোয়াড়রা যতি চায় তারা আসতে পারেন। তাদের জন্য অপেক্ষা করছি। এখানে সন্ধ্যা পর্যন্ত আছি। সংলাপের জন্য আমরা প্রস্তুত।’

পারিশ্রমিকসহ ১১টি দাবি নিয়ে জোট বেঁধেছেন দেশের সব ক্রিকেটার। সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলন করে বিভিন্ন দাবি তুলে ধরেন সাকিব আল হাসান-তামিম ইকবালরা। এরপর গতকাল (মঙ্গলবার) বাংলাদেশের ক্রিকেটারদের ১১ দফা দাবিকে ‘অযৌক্তিক’ বলে মত দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন। দাবিগুলোর বেশিরভাগ আগেই বাস্তবায়িত হয়েছে কিংবা বাস্তবায়নের পথে বলেই জানালেন তিনি। নিজের বক্তব্যে বোর্ড প্রধান দাবি করেছেন, যেসব দাবির কথা বলা হচ্ছে তার চেয়ে বেশি এরই মধ্যে বোর্ডের পক্ষ থেকে করা হয়েছে।

ক্রিকেটারদের ১১ দফা …
১. কোয়াবের (ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) কোনো কার্যক্রম না থাকায় বর্তমান কমিটিকে অবিলম্বে পদত্যাগ করতে হবে।

২. প্রিমিয়ার লিগ আগের মতো করতে হবে। নিজেদের ডিল করতে দিতে হবে।

৩. এ বছর না হোক, তবে পরের বছর থেকে আগের মতো বিপিএল হতে হবে, লোকালদের দাম বাড়াতে হবে।

৪. প্রথম শ্রেণির ম্যাচ ফি ১ লাখ, বেতন বাড়াতে হবে, বারো মাস কোচ ফিজিও দিতে হবে, প্রতি বিভাগে প্র্যাকটিসের ব্যবস্থা করতে হবে।

৫. ভালো মানের বল দিতে হবে, ডিএ ১৫০০ টাকায় কিছু হয় না, তাই বাড়াতে হবে, ট্রাভেল প্লেন ভাড়া দিতে হবে, হোটেল ভালো হতে হবে।

৬. চুক্তিভুক্ত ক্রিকেটারের সংখ্যা ও বেতন বাড়াতে হবে।

৭. দেশি সব স্টাফদের বেতন বাড়াতে হবে, কোচ থেকে গ্রাউন্ডস, আম্পায়ার সবার বেতন বাড়াতে হবে।

৮. ঘরোয়া ওয়ানডে বাড়াতে হবে, বিপিএলের আগে আরেকটি টি ২০ খেলতে চাই।

৯. ঘরোয়া ক্যালেন্ডার ফিক্সড হতে হবে।

১০. বিপিএলের পাওনা টাকা সময়ের মধ্যে গিতে হবে।

১১. ফ্রেঞ্চাইজি লিগ দুটার বেশি খেলা যাবে না নিয়ম তুলে দিতে হবে। সুযোগ থাকলে সবাই খেলবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: