রবিবার, ১৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

শেষ দিনের হরতালে স্বাভাবিক নগর জীবন



21. hortalনিউজ ডেস্ক::
রাজধানীসহ সারাদেশে অবরোধের সঙ্গে চলছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের দ্বিতীয় দফা ৩৬ ঘণ্টার হরতালের শেষ দিনের হরতাল। বুধবার থেকে শুরু হওয়া এই হরতাল আজ বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টায় শেষ হবে।
হরতাল-অবরোধকে ঘিরে রাজধানীর বিভিন্ন মোড়ে মোড়ে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন রয়েছে পুলিশ ও বিজিবি। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের যৌথ টহল টিম নামানো হয়েছে। হরতাল-অবরোধের সমর্থনে মিছিল- পিকেটিং ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকতে দেখা গেছে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর রাস্তাগুলোতে যানবাহনের সংখা কম দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে যানবাহনের সংখাও বাড়ছে। কোথাও কোথাও রাস্তায় যানজটের সৃষ্টি হয়েছে। রাস্তায় আগেরমত যাত্রিদেরকে বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। তবে রাস্তায় অন্যান্য গাড়ি কম বেশি দেখা গেলেও ব্যাক্তিগত গাড়ির সংখা তুলনামুলকভাবে কম দেখা গেছে।
পল্টন মোড়ে বাসের জন্য দাঁড়িয়ে থাকা যাত্রী নুরুল হক বলেন, ‘আমি বাসের জন্য অনেকক্ষণ দাঁড়িয়ে রয়েছি। কিন্তু বাসে জায়গা পাইনা। বাসগুলোতে অনেক ভিড়’।

২০ দলের এই হরতাল-অবরোধে অন্যান্য স্বাভাবিক দিনের মত কর্মজীবী মানুষেরা কর্মের টানে ছুটে গেছেন তাদের নিজ গন্তব্যে। বেশিরভাগ দোকান, অফিস খোলা রয়েছে। তবে ব্যাবসায়িরা জানিয়েছেন, হরতাল-অবরোধের কারনে তাদের বিক্রি ভালনা।

মালিবাগের ব্যাবসায়ি তারেক হাসান বলেন, হরতাল-অবরোধের কারনে আমাদের ব্যবসার ক্ষতি হচ্ছে। আগেরমত আর বিক্রি হচ্ছেনা। এভাবে চলতে থাকলে আমরা পথে বসে যাবো। সরকার এবং ২০ দলকে তাদের (ব্যাবসায়িদের) দিকে তাকিয়ে আলোচনায় বসে সমস্যার সমাধানের জন্য তিনি অনুরোধ করেন

উল্লেখ্য, দেশব্যাপী ২০ দলীয় জোটের নেতাকর্মীদের নির্বিচারে খুন, গুম, হামলা-মামলা ও গণগ্রেপ্তারের প্রতিবাদে সোমবার থেকে চলা ৭২ ঘণ্টা হরতালের সময় বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত বাড়ানো হয়েছে।মঙ্গলবার বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে হরতালের সময় বাড়ানোর কথা বলা হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: