শুক্রবার, ১০ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

শুধু পাপিয়াকে খুশি করতেই হয়েছিল নতুন কমিটি!



বর্তমানে দেশব্যাপী আলোচিত নাম শামীমা নূর পাপিয়া। অসামাজিক কার্যকলাপে সম্পৃক্ততার অভিযোগে গ্রেফতারের পর বর্তমানে রিমান্ডে আছেন যুব মহিলা লীগের সদ্য বহিষ্কৃত এই নেত্রী। তিনি ছিলেন নরসিংদী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক।

গ্রেফতারের পর থেকেই পাপিয়াকে নিয়ে বেরিয়ে আসছে বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য। এবার বেরিয়ে এল তার কলেজজীবন নিয়ে আরেকটি চাঞ্চল্যকর তথ্য।

জানা গেছে, পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান চৌধুরী সুমনকে খুশি করতে সম্মেলন ছাড়াই নরসিংদী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছিল।

২০১৯ সালের ১৪ জুলাই নরসিংদী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম রিমন তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে ওই কমিটি ঘোষণা দিয়েছিলেন।

ওই দিন রাতে কলেজ শাখার আগের কমিটি বিলুপ্ত না করেই জেলা ছাত্রলীগের সভাপতি ইসহাক খলিল বাবু (বর্তমানে বহিষ্কৃত) ও সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম রিমনের যৌথ স্বাক্ষরে রবিউল আলম একমিকে সভাপতি ও রাকিব হাসানকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্যের কলেজ কমিটির ঘোষণা দেন।

ওই সময় স্বাক্ষর জাল দাবি করে জেলা সভাপতি ইসহাক খলিল বাবু নরসিংদী সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলেন। কলেজ কমিটির সভাপতি রাকিব হাসান একমি গত ২২ ফেব্রুয়ারি বিমানবন্দরে গ্রেফতার হওয়া পাপিয়া-সুমনের সহযোগী সাব্বির খন্দকারের ছোট ভাই।

নরসিংদী জেলা ও কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, ২০১৭ সালের ৯ অক্টোবর ইসহাক খলিল বাবুকে সভাপতি ও আহসানুল ইসলাম রিমনকে সাধারণ সম্পাদক করে নরসিংদী জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। যদিও জেলা ছাত্রলীগের সর্বশেষ সম্মেলনে আহসানুল ইসলাম রিমন সাধারণ সম্পাদক পদে আলোচনায় ছিলেন না। পদ পাওয়ার কিছুদিনের মধ্যেই সভাপতি ইসহাক খলিল বাবু ও সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম রিমন মিলে মনোহরদী, বেলাব ও মাধবদী থানা ছাত্রলীগের সম্মেলনের মাধ্যমে কমিটি ঘোষণা করেন।

কিন্তু বিপত্তি ঘটে ২০১৮ সালের ১৬ মার্চ নরসিংদী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের কমিটির সম্মেলনে। ওই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি ও তৎকালীন পানিসম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম হীরু। সেখানে প্রথম অধিবেশনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম রিমন উপস্থিত থাকলেও দ্বিতীয় অধিবেশনে অদৃশ্য কারণে উপস্থিত ছিলেন না। এ নিয়ে নজরুল ইসলাম হীরু সম্মেলনের সভামঞ্চে টানা ১৫ মিনিট বক্তব্য দেন।

সেখানে রিমনকে সন্ত্রাসী, অযোগ্য ও চাঁদাবাজ হিসেবে আখ্যায়িত করেন। সম্মেলনে শিব্বির আহমেদ শিবলীকে সভাপতি ও রাব্বির হোসেন অতুলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। কিন্তু ওই কমিটির অনুমোদনে রিমন সই না দেওয়ায় তাকে বহিষ্কারাদেশের অনুরোধ জানিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়।

সম্প্রতি জেলা আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত। এক পক্ষের নেতৃত্ব দিচ্ছেন সভাপতি ও সংসদ সদস্য মো. নজরুল ইসলাম এবং অন্য পক্ষের নেতৃত্ব দিচ্ছেন সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূইয়া ও নরসিংদীর পৌর মেয়র মো. কামরুজ্জামান। এই বিভাজনকে কেন্দ্র করে সভাপতি নজরুল ইসলাম তার এক সময়ের বিরাগভাজন ছাত্রলীগের সাধারণ সম্পাদককে কাছে টেনে নেন।

এর পরই আহসানুল ইসলাম রিমন কোন সম্মেলন ছাড়াই আগের কমিটি বিলুপ্ত না করেই নিজের ব্যক্তিগত আইডিতে রবিউল আলম একমিকে সভাপতি ও রাকিব হাসানকে সাধারণ সম্পাদক করে ১৭ জনের একটি কমিটি ঘোষণা দেন। কমিটি ঘোষণার পর থেকেই জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম রিমন, কলেজ শাখার সভাপতি একমি ও সাধারণ সম্পাদক রাকিব হাসান বর্তমানে সবচেয়ে আলোচিত পাপিয়া ও সুমনের ব্যক্তিগত কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন। দলীয় কর্মসূচির বাইরেও তারা পাপিয়ার জন্মদিন উৎসব, পাপিয়াকে নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষের সঙ্গে কুশল বিনিময় করানোসহ বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করেন। যা বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় সমালোচনার সৃষ্টি হয়েছে। সূত্র: বাংলাদেশ প্রতিদিন

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: