বুধবার, ১২ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «  

শিল্পী সমিতির উন্নয়নে যেসব প্রতিশ্রুতি দিলেন মৌসুমী



বিনোদন ডেস্ক:: আগামী ২৫ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদের এ দ্বিবার্ষিক নির্বাচন। রাত পোহালেই নির্বাচন। প্রর্থীরা চূড়ান্ত নির্বাচনের প্রচারণা চালাচ্ছে। সমিতির সভাপতি পদে প্রথমবার নারী প্রার্থী হয়ে আলোচনায় আছেন ঢাকাই সিনেমার প্রিয়দর্শিনী মৌসুমী।

শিল্পী সমিতির সভাপতি নির্বাচিত হলে কী করবেন সেসব আগেই বলেছেন মৌসুমী। এবার আজ বৃহস্পতিবার ২৪ অক্টোবর রাজধানীর একটি হোটেলে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদপ্রার্থী মৌসুমী সংবাদ সম্মেলনের মাধ্যমে চলচ্চিত্র শিল্পী ও সাংবাদিকদের সামনে তার নির্বাচনী ইস্তেহার ঘোষণা করেছেন। জয়ী হলে শিল্পী সমিতির উন্নয়নের ৮ প্রতিশ্রুতি দিয়েছেন মৌসুমী।

মৌসুমীর নির্বাচনী ইস্তেহারগুলো হলো-
১. শিল্পীকে তার আত্মসম্মানের জায়গায় দেখতে চাই। ২. শিল্পী সমিতির অফিশিয়াল কার্যক্রম ডিজিটাল পদ্ধতির আওতায় আনা যাতে শিল্পী সমিতির সকল কার্যক্রম ও সম্মানিত সদস্যদের ডাটাবেজ ওয়ান ক্লিকের মাধ্যমে সংগ্রহ করা সম্ভব হয়। ৩. শিল্পী সমিতির নামে একটি ইউটিউব চ্যানেল খােলা হবে।

৪. শিল্পী সমিতির থেকে ওয়েব সিরিজ তৈরী করা হবে। তা থেকে লাভের সম্পূর্ন অংশ শিল্পী সমিতির তহবিলে প্রদান করা হবে। এর এই ওয়েব সিরিজে শিল্পীরা পর্যায়ক্রমে অনেকেই অভিনয় করবে। এবং অভিনয়ের জন্য পারিশ্রমিক পাবে।

৫. চলচ্চিত্রের বর্তমান দূর অবস্থা থেকে মুক্তি লাভের জন্য চলচ্চিত্রের সু-দিন ফিরিয়ে আনার জন্য সরকারের অর্থমন্ত্রনালয়ের এবং প্রযােজক পরিচালক সমিতির যে সমস্ত কার্যক্রম গ্রহন করছেন তাদের সাথে একাত্ততা ঘোষণা করে কাজ করবাে।

৬. শিল্পীদের সযােগিতায় প্রতিবছর একটি করে এক্সিভিশন আয়ােজন করা হবে। সেখানে তারকাদের স্বাক্ষর, ছবি সহ মগ বিভিন্ন সুভিনিয়র বিক্রি করা হবে। এ থেকে আয় শিল্পী সমিতি ফান্ডে জমা করা হবে।

৭. বয়স্ক ভাতা চালু করব। বিভিন্ন স্পন্সর প্রতিষ্ঠান ও ব্যাক্তিগত দাতাদের নিকট হতে ফান্ড কালেক্ট করে আলাদা একটি একাউন্ট করে বয়স্ক ভাতা পরিচালনা করা হবে।

৮. সল্প আয়ের শিল্পীদের কর্মসংস্থান তৈরির লক্ষ্য হস্ত শিল্প বা কুঠির শিল্প প্রতিষ্ঠান তৈরি করা হবে। যে সকল শিল্পীদের হাতে কাজ কম তারা ডেইলী ভিত্তিতে এখানে কাজ করবে। এখান থেকে আয়কৃত টাকা শিল্পী সমিতির একাউন্টে জমা দিয়ে শিল্পীদের কল্যানেই ব্যয় করা হবে ।

সাংবাদিকদের মৌসুমী বলেন, ‘নির্বাচনের দিন আমার প্রতিপক্ষ পরাজিত হবে এই আশঙ্কায় বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে। তাই আইন-শৃঙ্খলা বাহিনী এবং সাংবাদিকদের অনুরোধ করবো এই দিকে সজাগ দৃষ্টি রাখার জন্য।’

প্রসঙ্গত, ২০১৯-২১ মেয়াদের শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে লড়াই করছেন চিত্রনায়িকা মৌসুমী ও খলনায়ক মিশা সওদাগর। সহ-সভাপতির দুটি পদে প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল ও নানা শাহ। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কোবরা। সহ-সাধারণ সম্পাদক পদে লড়ছেন আরমান ও সাংকো পাঞ্জা।

সাংগঠনিক সম্পাদক পদে অভিনেতা সুব্রতর বিপরীতে কোনো প্রার্থী নেই। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে লড়ছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও চিত্রনায়ক ইমন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে একাই রয়েছেন জ্যাকি আলমগীর। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে লড়বেন জাকির হোসেন ও ডন। কোষাধ্যক্ষ পদে অভিনেতা ফরহাদের কোনো প্রতিদ্বন্দ্বী নেই। অর্থাৎ সুব্রত, জ্যাকি, আলমগীর ও ফরহাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনে কার্যকরী পরিষদ সদস্যের ১১টি পদের জন্য প্রার্থী হয়েছেন ১৪ জন। তারা হলেন অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, বাপ্পারাজ, রঞ্জিতা, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব ও শামীম খান (চিকন আলী)।

সংবাদটি শেয়ার করুন

Developed by: