বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

শিবিরের পাঁচ কর্মী আটক



পটুয়াখালীতে ছাত্রশিবিরের পাঁচ কর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার (২ মার্চ) সন্ধ্যায় শহরের ছোট চৌরাস্তা সংলগ্ন একটি দোতলা বাড়ির নিচতলা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, হাতুড়ি, সিডি ও ল্যাপটপসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে।

আটকরা হলেন- পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তরে অধ্যায়নরত ও সাতক্ষীরার শ্যামনগরের আব্দুর রাজ্জাকের ছেলে মোহাম্মদ আখতারুজ্জামান (২৫), একই বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ছাত্র ও ঢাকার শেরেবাংলা নগর এলাকার আজিজুর রহমানের ছেলে মো. তৈমুর রহমান (২১), পটুয়াখালী পলিটেকনিক কলেজে ষষ্ঠ সেমিস্টারে অধ্যায়নরত ও সিরাজগঞ্জের বেলকুচির সোলায়মান শেখের ছেলে মোহাম্মদ নোমান (২০), বিএম কলেজে স্নাতকোত্তরে অধ্যায়নরত ও বরিশালের বিমানবন্দর এলাকার গিয়াস খানের ছেলে মো. হাসিবুর রহমান (২৪), পটুয়াখালী সরকারি কলেজে স্নাতকোত্তরে অধ্যায়নরত ও একই জেলার মোস্তফা আকনের ছেলে মো. রফিকুল ইসলাম (২৪)।

পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ছোট চৌরাস্তা সংলগ্ন একটি দোতলা বাড়িতে অভিযান চালিয়ে প্রায় এক হাজার ৫০০টি বিভিন্ন ধরনের জিহাদি বই, লিফলেট, ক্রেস্ট, সমর্থক ফরম, চাঁদা আদায়ের রসিদ, নেটওয়ার্ক বিস্তৃতি সংক্রান্ত বিভিন্ন রেজিস্টার, বিভিন্ন পর্যায়ের কমিটির নাম সংবলিত রেজিস্টার, হাতুড়ি, চেইন, ঈদকার্ড, জিহাদি গানের সিডি, শিবিরের লোগো সংবলিত ২০টি মগ, একটি ল্যাপটপ, দুটি পেনড্রাইভ, ১১টি মোবাইল ফোন, একটি মোটরসাইকেল, একটি ব্যানারসহ পাঁচজনকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, আটকরা পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে তারা সবাই ইসলামি ছাত্রশিবিরের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবত বাসাটি ভাড়া নিয়ে তাদের সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: