শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

শাবির হলে চার দিন পানি সরবরাহ বন্ধ : দুর্ভোগে ছাত্রীরা



full_1390581147_1432367588নিউজ ডেস্ক :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলের পানির মোটর পুড়ে গেছে। তবে মোটর সারাইয়ে কর্তৃপক্ষের কালক্ষেপণে গত ৪দিন ধরে চরম দুর্দশায় রয়েছে হলের ছাত্রীরা।

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যার পর থেকে প্রথম ছাত্রী হল ও বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলে পানি সরবরাহকারী পাম্পের মোটর পুড়ে যায়।

এরপর ওই মোটর সারাইয়ে কর্তৃপক্ষ তড়িৎ পদক্ষেপ গ্রহণ না করে বরং কালক্ষেপণ শুরু করে।

এতে প্রচণ্ড গরমে চরম অসহনীয় অবস্থায় দুর্দশায় দিন কাটছে ছাত্রীহলের মেয়েদের।

সমস্যা সমাধানে সিলেট বিজিবি সদর দপ্তর থেকে প্রতিদিন একবার খাবারের পানি এবং সিটি করপোরেশন থেকে দৈনন্দিন ব্যবহারের পানি সরবরাহ করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তবে প্রয়োজনের তুলনায় অপর্যাপ্ত পানি সরবরাহ এবং চার দিনেও পাম্প মেরামতের ব্যাপারে কর্তৃপক্ষের কাছ থেকে কোনো আশা না পাওয়ায় ক্ষুব্ধ হয়ে উঠেছেন শিক্ষার্থীরা।

প্রথম ছাত্রী হলের সমাজবিজ্ঞান বিভাগের এক ছাত্রী বলেন, প্রচণ্ড গরমে পানির অভাবে আমাদের অবস্থা খুবই শোচনীয়। দিনে একবার পানি দেয়ায় তা সংগ্রহ এবং সংরক্ষণ নিয়েও সমস্যায় রয়েছি আমরা।

এদিকে দুই হলের একাধিক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, পানি সঙ্কটের বিষয়টি সাংবাদিকদের কাছে জানাতে হল কর্তৃপক্ষ নিষেধ করেছে।

পাম্পটির অপারেটর জাকির তালুকদার জানান, পুড়ে যাওয়া মোটরটি মেরামতের জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তবে কবে ঠিক হয়ে ফিরে আসবে নাকি নতুন মোটর কেনা হবে সে সম্পর্কে জানাতে পারেননি তিনি।

এ বিষয়ে কথা বলতে শাবির সাংবাদিকরা দুই হলের প্রভোস্টের সঙ্গে ফোনে যোগাযোগ করেও বক্তব্য পাননি।

সার্বিক বিষয়ে শাবি ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ইলিয়াস উদ্দিন বিশ্বাস জানান, সিলেটে এ ধরনের মোটর না পাওয়ায় সমস্যা দেখা দিয়েছে। আমরা দ্রুততম সময়ের মধ্যে মোটর মেরামত করে সমস্যা সমাধানের চেষ্টা করছি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: