রবিবার, ১৪ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

শাবিপ্রবিতে সান্ধ্য আইন, শিক্ষার্থীদের প্রতিবাদ



সিলেট ডেস্ক:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের চলাফেরায় ধরাবাধা নিয়ম জারি করেছে প্রশাসন। যা সান্ধ্য আইন বলে প্রতিবাদ করেছে শিক্ষার্থীরা। সম্প্রতি ছাত্রীদের রাত ৮টায় হলে প্রবেশ ও সকাল ৬টার আগে হল থেকে বের না হওয়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও হল কর্তৃপক্ষ।

তাছাড়া রাত ১১টার পর ক্যাম্পাসের আশপাশের খাবারের দোকান ও রেস্টুরেন্টগুলো বন্ধ রাখার জন্য পুলিশ প্রশাসনকে বলা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যাপক সমালোচনা হচ্ছে।

এ বিষয়ে সহকারী প্রক্টর আলমগীর কবীর বলেন, ইদানিং মাদকের ছড়াছড়ি বেড়ে গেছে। তাই আমরা এমন সিদ্ধান্ত নিয়েছি। শিক্ষার্থীদের প্রতি আমাদের কোনো বিদ্বেষ নেই। তাদের নিরাপত্তার জন্য আমরা এমন সিদ্ধান্ত নিয়েছি। তিনি বলেন, প্রয়োজনে কোনো শিক্ষার্থী অনুমতি সাপেক্ষ নির্দিষ্ট সময় বাইরে থাকতে পারেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: