মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

শাবিতে অনিয়ম নিয়ে ইউজিসির তদন্ত বিষয়ক সংবাদ ভিত্তিহীন: ভিসি



নিউজ ডেস্ক:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনিয়ম নিয়ে ইউজিসির তদন্ত বিষয়ক সংবাদ সঠিক নয় এবং ভিত্তিহীন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। একই সাথে তিনি এমন সংবাদের প্রতিবাদ ও নিন্দা জানান। বুধবার বিকেলে ভিসির সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই প্রতিবাদ ও নিন্দা জানান তিনি।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসিদের অনিয়ম ও দুর্নীতি নিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) তদন্ত করছে এ রকম একটি সংবাদ বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক গণমাধ্যমে সম্প্রতি প্রকাশিত হয়েছে। এই সকল সংবাদে শাবির ভিসিকে জড়ানো হয়েছে, যা সঠিক নয়। শাবির ভাইস চ্যান্সেলরকে নিয়ে ইউজিসিতে কোন অভিযোগ নেই এবং তদন্তের বিষয়ে প্রশ্নই উঠে না। বাস্তব নিরিখে এই সংবাদগুলো একেবারেই অসত্য, মিথ্যা, ভিত্তিহীন ও বিভ্রান্তিকর। এই ভিত্তিহীন সংবাদ প্রকাশ করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত শিরোনামের সমালোচনা করে ভিসি বলেন, ‘গত দুই বছর এই বিশ্ববিদ্যালয় পরিচালনার ক্ষেত্রে কোন প্রাতিষ্ঠানিক বা অপ্রাতিষ্ঠানিক অভিযোগ উত্থাপিত হয়েছে বলে জানা নেই। ইউজিসিতে অভিযোগ উত্থাপন করার মত কোন কারণও বিগত দুই বছরে এই বিশ্ববিদ্যালয়ে সংগঠিত হয়নি। তাই ‘শাবিপ্রবি’র ভিসিসহ অন্যান্যদের অনিয়ম তদন্ত করছে ইউজিসি’ এ মর্মে যে সকল সংবাদ প্রকাশিত হয়েছে তা কাল্পনিক, অবাস্তব, ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক। মঞ্জুরী কমিশনের অনুমোদন নিয়ে চাহিদানুযায়ী নিয়মতান্ত্রিকভাবে নিয়োগ বিধি পরিপূর্ণ অনুসরণ করে, যথাযথ নিয়োগ বোর্ডের মাধ্যমে সম্পূর্ণ নিরপেক্ষভাবে নিয়োগ কার্যক্রম পরিচালিত হচ্ছে। কোন পর্যায়েই ওজর, আপত্তি বা অভিযোগ উঠে নাই।’

ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ আরও বলেন, শিক্ষা, গবেষণা, সুশাসন, সুব্যবস্থাপনা ও উন্নয়ন, এমনকি পারিপার্শ্বিক পরিবেশ বিবেচনায় দেশের অন্যতম অগ্রসর বিশ্ববিদ্যালয় এটি। বর্তমান সরকারের হাজার কোটি টাকার বরাদ্দ পেয়ে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নের প্রকল্পসমূহ সুষ্ঠুভাবে বাস্তবায়নাধীন আছে। এই প্রকল্প বাস্তবায়িত হলে বিশ্ববিদ্যালয়ের চেহারা পরিবর্তন হয়ে যাবে। তিনি ভবিষ্যতে শাবিকে নিয়ে সংবাদ পরিবেশের ক্ষেত্রে দায়িত্বশীল ভূমিকা পালন করার আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: