শনিবার, ৮ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «  

শহীদ মিনারেও যাননি, আজ স্মৃতিসৌধেও যাবেন না খালেদা জিয়া



khaleda_ziaনিউজ ডেস্ক :: ভাষাশহীদ দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে না যাওয়ার পর স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতি সৌধেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যাচ্ছেন না বলে ইঙ্গিত পাওয়া গেছে। বৃহস্পতিবার সাভারে জাতীয় স্মৃতি সৌধে খালেদার যাওয়া-না যাওয়ার বিষয়ে বিএনপির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।
স্বাধীনতার দিবসের কর্মসূচি জানিয়ে বিএনপির যে সংবাদ বিজ্ঞপ্তি এসেছে, তাতে দলীয় চেয়ারপারসনের যাওয়ার বিষয়ে কিছু বলা হয়নি। পুলিশেরও সেই ধরনের কোনো প্রস্তুতি নেই।
স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপি চেয়ারপারসন হিসেবে খালেদা জিয়া যে বাণী দিয়েছেন, তাতে বাংলাদেশের বর্তমান অবস্থাকে ‘অস্বাভাবিক’ বলা হয়েছে।
প্রতিবার খালেদা জিয়া সাভারে জাতীয় স্মৃতি সৌধে ফুল দেওয়ার পর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবরেও ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে আসছেন, যা দলের সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হত।
তবে এবার দলের কর্মসূচি জানিয়ে বিএনপির সহ দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহিনের যে সংবাদ বিজ্ঞপ্তি এসেছে, তাতে বলা হয়েছে, দলের পক্ষে জাতীয় নেতারা স্মৃতি সৌধ ও জিয়াউর রহমানের সমাধিতে ফুল দেবেন।
লাগাতার অবরোধ ডেকে গুলশানে নিজের কার্যালয়ে অবস্থানরত খালেদা জিয়া গত ২১ ফেব্রুয়ারি ভাষাশহীদ দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে যাননি। তা নিয়ে সমালোচনাও হয়েছে তার।
কার্যালয়ে অবস্থানরত খালেদার সঙ্গে থাকা কয়েকজন নেতা জানায়, বৃহস্পতিবারে সাভার ও শেরে বাংলা নগরের দলীয় কর্মসূচিতে বিএনপি চেয়ারপারসনের অংশ নেওয়ার সম্ভাবনা একেবারেই ক্ষীণ।’
বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার সকাল ৮টায় সাভার জাতীয় স্মৃতি সৌধে ও সকাল ১০টায় জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা তোলা হবে।
স্বাধীনতা দিবস উপলক্ষে এক বাণীতে খালেদা জিয়া দেশবাসীসহ প্রবাসীদের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, “এবারের এমন এক অস্বাভাবিক পটভূমিতে আমাদের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এসেছে, যখন দেশ থেকে গণতন্ত্র নির্বাসিত।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: