বুধবার, ১৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

শর্ত সাপেক্ষে ক্ষমা পাচ্ছেন উপজেলায় আ. লীগের বিদ্রোহীরা



নিউজ ডেস্ক:: সদ্য অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী বিদ্রোহী প্রার্থীদের শর্ত সাপেক্ষে ক্ষমা দিয়েছে আওয়ামী লীগ। ভবিষ্যতে আর এমন ভুল না করার শর্তে ক্ষমা পেয়েছেন এসব বিদ্রোহী প্রার্থীরা। এর আগে উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ও তাদের মদদদাতাদের শোকজ করে আওয়ামী লীগ। পরে তাদের শোকজের জবাব পর্যালোচনা করে ক্ষমা প্রদর্শন করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। ২১ অক্টোবর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত বিদ্রোহীদের ক্ষমা করার পৃথক চিঠি প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, সংগঠনের সিলেট জেলার কানাইঘাট উপজেলা সদস্য ও জেলার নেতা মস্তাক আহমদ পলাশ, গোয়াইনঘাট উপজেলার সদস্য মোহাম্মদ ফারুক আহমদ, কোম্পানীগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক আফতাব আলী কালা মিয়া, সাংগঠনিক সম্পাদক ইয়াকুব আলী, সদস্য শামীম আহমদ, জৈন্তাপুরে উপজেলার সহ-সভাপতি কামাল আহমদ, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম পল্লব বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদেরকে শোকজ করে কেন্দ্র।

পরে তারা সংগঠনবিরোধী কর্মকান্ডের কথা স্বীকার করে দলের সভাপতি শেখ হাসিনার কাছে ক্ষমা চান।একইসাথে ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থী কোন কার্যকলাপে সম্পৃক্ত না হওয়ার লিখিত অঙ্গিকার করেন ।

পরে তাদের লিখিত জবাব পর্যালোচনা করে এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে বিদ্রোহীদের ক্ষমা প্রদর্শন করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

এ ব্যাপারে সিলেট জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জগলু চৌধুরী বলেন, ‘নেত্রী দলের বিদ্রোহী প্রার্থীদের সবাইকে এবারের মতো ক্ষমা করে দিয়েছেন। দলের প্রতি ভবিষ্যতে দলের শৃঙ্খলার প্রতি শ্রদ্ধাশীল থেকে কাজ করার জন্যও নির্দেশ দিয়েছেন।’ কেন্দ্র থেকে প্রেরিত ক্ষমা প্রদর্শনের এসব চিঠি বিদ্রোহীরা হাতে পেয়েছেন বলে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: