শনিবার, ১০ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৭ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

শর্ত সাপেক্ষে ক্ষমা পাচ্ছেন উপজেলায় আ. লীগের বিদ্রোহীরা



নিউজ ডেস্ক:: সদ্য অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী বিদ্রোহী প্রার্থীদের শর্ত সাপেক্ষে ক্ষমা দিয়েছে আওয়ামী লীগ। ভবিষ্যতে আর এমন ভুল না করার শর্তে ক্ষমা পেয়েছেন এসব বিদ্রোহী প্রার্থীরা। এর আগে উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ও তাদের মদদদাতাদের শোকজ করে আওয়ামী লীগ। পরে তাদের শোকজের জবাব পর্যালোচনা করে ক্ষমা প্রদর্শন করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। ২১ অক্টোবর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত বিদ্রোহীদের ক্ষমা করার পৃথক চিঠি প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, সংগঠনের সিলেট জেলার কানাইঘাট উপজেলা সদস্য ও জেলার নেতা মস্তাক আহমদ পলাশ, গোয়াইনঘাট উপজেলার সদস্য মোহাম্মদ ফারুক আহমদ, কোম্পানীগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক আফতাব আলী কালা মিয়া, সাংগঠনিক সম্পাদক ইয়াকুব আলী, সদস্য শামীম আহমদ, জৈন্তাপুরে উপজেলার সহ-সভাপতি কামাল আহমদ, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম পল্লব বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদেরকে শোকজ করে কেন্দ্র।

পরে তারা সংগঠনবিরোধী কর্মকান্ডের কথা স্বীকার করে দলের সভাপতি শেখ হাসিনার কাছে ক্ষমা চান।একইসাথে ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থী কোন কার্যকলাপে সম্পৃক্ত না হওয়ার লিখিত অঙ্গিকার করেন ।

পরে তাদের লিখিত জবাব পর্যালোচনা করে এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে বিদ্রোহীদের ক্ষমা প্রদর্শন করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

এ ব্যাপারে সিলেট জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জগলু চৌধুরী বলেন, ‘নেত্রী দলের বিদ্রোহী প্রার্থীদের সবাইকে এবারের মতো ক্ষমা করে দিয়েছেন। দলের প্রতি ভবিষ্যতে দলের শৃঙ্খলার প্রতি শ্রদ্ধাশীল থেকে কাজ করার জন্যও নির্দেশ দিয়েছেন।’ কেন্দ্র থেকে প্রেরিত ক্ষমা প্রদর্শনের এসব চিঠি বিদ্রোহীরা হাতে পেয়েছেন বলে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: