মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

লোকসভা নির্বাচন: ভোটার তালিকায় নাম নেই যেসব বলিউড তারকার



বিনোদন ডেস্ক:: ভারতে চলছে লোকসভা নির্বাচন। এবারের নির্বাচনে বলিউডের অনেক তারকাই প্রার্থী হয়েছেন। আমির খান ও সালমান খানের মতো অভিনেতারা আহ্বান জানিয়েছেন পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য। তবে এতকিছুর পরও বলিউডের কিছু তারকা আছেন, যারা এই নির্বাচনে ভোট দিতে পারছেন না!

আনন্দবাজার জানায়, ভোটারের তালিকায় একাধিক বলিউড তারকার নাম নেই। এর মধ্যে রয়েছেন বিটাউনের ‘খিলাড়ি অভিনেতা’ অক্ষয় কুমারও। তার পাসপোর্ট আর নাগরিকত্ব কানাডার। এ কারণে অক্ষয়ের ভারতীয় ভোটাধিকার নেই।

আরেক বলিউড সুন্দরী দীপিকা পাড়ুকোনও ভোট দেওয়া থেকে বঞ্চিত হবেন। কারণ তার জন্ম হয়েছিল ডেনমার্কের কোপেনহেগেনে। জন্মের এক বছর পর দীপিকা ভারতে আসেন। কিন্তু তার কাছে ডেনমার্কের নাগরিকত্ব ও পাসপোর্ট আছে। দীপিকার বলিউডে অভিষেক হয় শাহরুখ খানের ‘ওম শান্তি ওম’ ছবির মাধ্যমে।

আরও একজন বলিউড অভিনেত্রী আছেন ভোট দেওয়ার অধিকার থেকে বঞ্চিত হওয়ার তালিকায়। তিনি ক্যাটরিনা কাইফ। ক্যাটরিনা ব্রিটিশ নাগরিক। তাই এ দেশে তার ভোট দেওয়ার অধিকার নেই।

জ্যাকুলিন ফারনান্দেজের জন্ম বাহরাইনের রাজধানী মানামায়। কিন্তু তার বেড়ে ওঠা শ্রীলঙ্কায়। জ্যাকুলিন শ্রীলঙ্কার নাগরিক। তার বাবা এলরয় ফারনান্দেজ শ্রীলঙ্কার তামিল। আর মা কিম মালয়েশিয়ার নাগরিক।

‘রকস্টার’ ছবির মাধ্যমে জনপ্রিয়তা পান নারগিস ফখরি। ভারতে থাকা সত্ত্বেও এই বলিউড অভিনেত্রীর ভোট দেওয়ার অধিকার নেই। নারগিসের জন্ম মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। তাই তার নাগরিকত্ব এবং পাসপোর্ট মার্কিন যুক্তরাষ্ট্রের।

ভোটাধিকার নেই সানি লিওনেরও। কারণ তিনি ভারতের নাগরিক নন। সানির আসল নাম করনজিত কাউর। তার জন্ম হয়েছিল কানাডার সর্নিয়ার এক শিখ পরিবারে। তবে এখানেই শেষ নয়। আরও অবাক হওয়ার পালা অপেক্ষা করছে।

আলিয়া ভাটের নামও ভোটার তালিকায় নেই। এই বলিউড সুন্দরী নাকি ভারতের নাগরিক নন। আলিয়ার মা সোনি রাজদান বার্মিংহামের। তাই সোনির ব্রিটিশ নাগরিকত্ব। সেই সূত্রে আলিয়াও সেই দেশের নাগরিক।

বলিউডের এক ফ্লপ নায়কের নাম আছে এই তালিকায়। আমির খানের ভাগনে ইমরান খান। তার জন্ম যুক্তরাষ্ট্রের উইস্কনসিনের মেডিসন শহরে। কিন্তু মা-বাবার মধ্যে ডিভোর্স হওয়ার পর তাকে ক্যালিফোর্নিয়া চলে যেতে হয়। সেখানেই তিনি পড়াশোনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: