শুক্রবার, ২৪ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

লিবিয়ায় অভিবাসীদের ওপর ভয়াবহ বিমান হামলা; নিহত ৪০



আন্তর্জাতিক ডেস্ক:: লিবিয়ায় ঘুমন্ত অভিবাসীদের ওপর বিমান হামলায় অন্তত ৪০ জনের প্রাণহানি ঘটেছে। আজ বুধবার ভোরে দেশটির রাজধানী ত্রিপোলির একটি অভিবাসন কেন্দ্রে (মাইগ্রেন্ট সেন্টার) এ হামলা চালানো হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৮০ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের ইমারজেন্সি সার্ভিস ফিল্ড মেডিসিন এণ্ড সাপোর্ট সেন্টার এ তথ্য নিশ্চিত করেছে।

নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে বিবিসি’র এক প্রতিবেদনে বলা হয়েছে, ত্রিপোলিতে অবস্থিত একটি অভিবাসী ডেটেনশন সেন্টারে এ হামলা চালানো হয়েছে। দেশটির সরকারী কর্মকর্তাদের বরাতে এ তথ্য জানা গেছে।

এদিকে, জেনারেল খালিফা হাফতারের নেতৃত্বে সরকারবিরোধী সশস্ত্র গ্রুপ এই হামলার জন্য সরকারী বাহিনীকে দায়ী করেছে। ধারণা করা হচ্ছে, নিহতদের বেশিরভাগই আফ্রিকার নাগরিক। তারা লিবিয়ার বিপদসংকুল সমুদ্র পাড়ি দিয়ে ইউরোপে যেতে ত্রিপোলিতে এসেছিলেন। পরে তাদের অভিবাসন কেন্দ্রটি আটকে রাখা হয়। সরকার পরিচালিত এই ডিটেনশন কেন্দ্রটি কয়েক হাজার অভিবাসী ছিলেন।

সূত্র: সিএনএন, বিবিসি

সংবাদটি শেয়ার করুন

Developed by: