সোমবার, ১৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

র‌্যাবের অভিযানে অপহৃত ব্যাক্তি উদ্ধার, আটক ৬



1.atokনিউজ ডেস্ক::
র‌্যব-৯ সিলেট এর শ্রীমঙ্গল ক্যাম্পের একটি আভিযানিক দল মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানাধীন রাজঘাট ইউনিয়নের মেকানীছড়া পাহাড়ে অভিযান চালিয়ে অপহৃত এক ব্যক্তিকে উদ্ধার করে। অভিযানে র‌্যাবের খাচায় আটকা পড়ে অপহরণকারী দলের ৬ সদস্য। র‌্যাবের এএসপি মোঃ জালাল উদ্দীন আহম্মদ-এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে আরো জানানো হয়, র‌্যাবের পরিচালিত অভিযানে উদ্ধারকৃত ব্যক্তি ওসমান গনি (৬২) গত ১২ মার্চ ঢাকা থেকে অপহরণ করা হয়। তিনি ময়মনসিংহের গফরগাঁও থানার চরমছলন্দ গ্রামের মৃত ইছাম উদ্দিনের পুত্র। বর্তামানে ওসমান গণি ঢাকার ২৫ গরীবে নেওয়াজ এভিনিউ, সেক্টর-১১-এর বাসিন্দা।
অপহরণকারীরা ওসমান গনিকে শ্রীমঙ্গল থানাধীন রাজঘাট ইউনিয়নের মেকানীছড়া পাহাড়ে গভীর জঙ্গলে একটি পরিত্যাক্ত ঘরে আটকে রেখে তার পরিবারের কাছে ২০ কোটি টাকা মুক্তিপন দাবী করে। এক্ষেত্রে তারা ওসমান গনির ব্যক্তিগত মোবাইল নম্বর ও একটি ভারতীয় নম্বর-+৯১৮৯৭৪৬৩৮০৫৭ ফোন নম্বর ব্যবহার করে। এবং দুটি বিকাশ একাউন্ট নম্বরে লেনদেন করতে বলে। এ ঘটনায় গত ১৩ মার্চ অপহৃত ওসমান গনির জামাতা মেজর মোঃ মাহবুবুল হক (অবঃ) র‌্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্পের সহযোগিতা চান।

শ্রীমঙ্গল ক্যাম্পের র‌্যাব সদস্যগন অপহৃত ব্যাক্তিকে উদ্ধার করার জন্য দ্রুত গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে এবং অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে কৌশলে হুমকি দাতা ও মুক্তিপন দাবীকৃত আসামীদের অবস্থান এসএমপি’র বিমান বন্দর থানাধীন চৌকিদেখি এলাকা সনাক্ত করে। গত ১৮ মার্চ রাত ১০টার দিকে মুক্তিপনের টাকা নেওয়ার জন্যে এসএমপি’র বিমান বন্দর থানাধীন চৌকিদেখি এলাকায় সাদা প্রাইভেটকারে আসা আসামীগন র‌্যাবের উপস্থিতি টের পেয়ে যায়। এ সময় তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে র‌্যাবের উপর অতর্কিতভাবে আক্রমন করতে উদ্ধ্যত হলে, র‌্যাব সদস্যগন পাল্ট ৪ রাউন্ড গুলি করে এবং সাদা প্রাইভেটকারের ভিতরে থাকা আসামী লিটন মিয়া(২৮), সাব্বির আহমেদ সুমন(২৭), মোঃ কালাম মিয়া(২২)কে প্রাইভেটকার সহ আটক করে। এ সময় প্রাইভেট কারে থাকা অপর ৩ আসামী পালিয়ে যেতে সক্ষম হয়।

আটককৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদের পর তাদের দেয়া তথ্যমতে গতকাল ১৯ মার্চ র‌্যাব আনুমানিক সাড়ে ৬টার দিকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানাধীন রাজঘাট ইউনিয়নের মেকানীছড়া পাহাড়ের উচুঁ টিলার (জিআর নং-৯২৩৭৭৮ মানচিত্র পিলার ৭৮/১২ মেইন পিলার-১৯৩২ হতে আনুমানিক ৮০০ মিটার উত্তর পূর্বে বাংলাদেশের অভ্যান্তরে) পরিত্যাক্ত একটি ঘর থেকে অপহৃত ব্যাক্তি ওসমান গণিকে উদ্ধার করে এবং এ সময় অরুন গড়(৪৮), আবু তাহের(৫০) ও মোঃ লতিফ মিয়া(২৮)কে গ্রেফতার করতে সক্ষম হয় ।
অপহৃত ব্যাক্তির দায়ের কৃত সুনির্দিষ্ট মামলা নং-১২ তারিখ ১৯/৩/১৫(ধারা নং-৩৬৫/৩৮৬/৩৪) মূলে আসামীদের মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানায় হস্থান্তর করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: