বৃহস্পতিবার, ৬ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

রোহিঙ্গা ক্যাম্পে আগুনে মসজিদসহ ৩০টি ঘর পুড়ে ছাই



নিউজ ডেস্ক:: কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের একটি ক্যাম্প অগ্নিকাণ্ডের ঘটনায় একটি মসজিদসহ ৩০টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে।বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরের ক্যাম্প-৫ এ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুন নেভাতে গিয়ে দুজন রোহিঙ্গা মুসলিম আহত হয়েছেন।আহতদের স্থানীয় রেড ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।খবর পেয়ে উখিয়ার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের ঘটনা ঘটেনি।

ওই ক্যাম্পের রোহিঙ্গা নেতা মো. আবদুর রহিম জানান, উখিয়া কুতুপালং ৫নং ক্যাম্পের এইচ ব্লকে দুপুরে হঠাৎ আগুনের কুণ্ডলী দেখা যায়। এসময় ক্যাম্পে থাকা শত শত নারী-পুরুষ আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।পরে ক্যাম্পের ইনচার্জের মাধ্যমে উখিয়া ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন বলে জানান আবদুর রহিম।

উখিয়ার ফায়ার স্টেশনের ইনচার্জ ইমদাদুল হক জানান, আগুন লাগার খবরে উখিয়ার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। আগুন নেভাতে গিয়ে বৃদ্ধাসহ দুজন রোহিঙ্গা আহত হয়েছেন।

তিনি বলেন, ক্যাম্পে ব্যবহৃত গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এসময় একটি মসজিদ ও ৩০টি ঘর সম্পূর্ণ পুড়ে গেছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী জানিয়েছেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে উখিয়া ফায়ার সার্ভিসকে খবর দিয়ে ঘটনাস্থলে পাঠিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। অল্পের জন্য বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে রোহিঙ্গারা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: