রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

রোহিঙ্গাদের জন্য ‘সেফজোনের’ প্রস্তাব নাকচ করল মিয়ানমার



আন্তর্জাতিক ডেস্ক:: রোহিঙ্গাদের দেশে ফেরাতে ‘সেফজোন’ বা নিরাপদ অঞ্চল গঠনের প্রস্তাব নাকচ করে দিয়েছে মিয়ানমার। নিউইয়র্কে স্থানীয় সময় শনিবার রাতে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে এক বিতর্কে মিয়ানমারের স্টেট কাউন্সিলর কার্যালয়ের মন্ত্রী কোয়ে তিন্ত সোয়ে ওই প্রস্তাব নাকচ করে দেন।

তিনি বলেন, রোহিঙ্গাদের জন্য সেফজোন প্রতিষ্ঠার দাবি সমর্থনযোগ্য নয়; কার্যকরীও নয়। তল্লাশি চৌকিতে হামলার অভিযোগ এনে ২০১৭ সালের আগস্টে রাখাইনে রোহিঙ্গাদের ওপর দমনপীড়ন শুরু করে মিয়ানমার সোনাবাহিনী। এরপরই সেখান থেকে পালিয়ে বাংলাদেশে আসতে শুরু করে লাখ লাখ রোহিঙ্গা।

ওই বছরের নভেম্বরে বাংলাদেশের সঙ্গে সম্পাদিত চুক্তি অনুযায়ী রোহিঙ্গাদের প্রত্যাবাসন হবে বলে জানান কোয়ে তিন্ত। তিনি বলেন, রোহিঙ্গাদের ফেরত নেওয়ার ব্যাপারটিতে আমরা এখন অগ্রাধিকার দিচ্ছি এবং তাদের জন্য সহায়ক পরিবেশ গড়ে তুলতে চাই।

সংবাদটি শেয়ার করুন

Developed by: