শুক্রবার, ১০ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

যেসব সিরিজ খেলা হবে না সাকিবের



স্পোটর্স ডেস্ক:: সাকিব আল হাসানের ওপর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞা বাংলাদেশের ক্রিকেটের জন্য বড় ধাক্কা। ম্যাচ পাতানোর প্রস্তাব গোপন রাখায় আইসিসি গতকাল মঙ্গলবার সব ধরনের ক্রিকেট থেকে ২ বছরের জন্য সাকিব আল হাসানকে নিষিদ্ধ করেছিল। তবে সাকিব দোষ স্বীকার করায় শর্ত সাপেক্ষে এক বছরের শাস্তি স্থগিত করেছে ক্রিকেটের এই নিয়ন্ত্রক সংস্থা।

নিষেধাজ্ঞার কারণে সাকিব এই একটি বছর বেশ কয়েকটি সিরিজ খেলতে পারবেন না। আগামী মাসে ভারতের সঙ্গে বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজ রয়েছে। নিষেধাজ্ঞার কারণে সাকিব খেলতে পারবেন না ভারতের সঙ্গে কোনো ম্যাচ। ২০২০ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তান সফর (সম্ভাব্য), একই বছর ফেব্রুয়ারীতে অস্ট্রেলিয়া সিরিজ রয়েছে, ওই বছরের মার্চে রয়েছে জিম্বাবুয়ে সিরিজ।

এছাড়া ২০২০ সালের মে-জুনে রয়েছে আয়ারল্যান্ড সফর। জুলাই-আগস্টে শ্রীলঙ্কা সফর, নিউজিল্যান্ড সিরিজ রয়েছে আগস্ট-সেপ্টেম্বরে। এ ছাড়া অক্টোবরে আবারও রয়েছে নিউজিল্যান্ড সফর।

তবে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপটি হতে যাচ্ছে ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত। আর সাকিবের নিষেধাজ্ঞা উঠে যাবে আগামী বছরের ২৯ অক্টোবর। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে দলের সঙ্গে যোগ দেওয়ার একটা সম্ভাবনা থাকছে সাকিবের সামনে। তবে বাস্তব চিন্তা করলে, আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্তই মাঠের বাইরে থাকতে হবে সাকিবকে।

সবকিছু ঠিকঠাক থাকলে ও নিজের ফিটনেস ধরে রাখলে আগামী বছরের ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠের সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটতে পারে সাকিব আল হাসানের।

সংবাদটি শেয়ার করুন

Developed by: