শনিবার, ১০ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৭ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

যুদ্ধাপরধী মোবারক হোসেনের খালাসের জন্য আপিল



7. Mubarak hussainনিউজ ডেস্ক::
মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা ব্রাহ্মণবাড়িয়ার মোবারক হোসেন ফাঁসির আদেশের বিরুদ্ধে খালাস চেয়ে আপিল করেছেন।
বৃহস্পতিবার সুপ্রীম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আপিল করেন তার পক্ষের আইনজীবী তাজুল ইসলাম।
আপিলে মোট ৮৬২পৃষ্ঠার নথিপত্র দাখিল করা হয়। এর মধ্যে ৭৭টি গ্রাউন্ডে ৮২ পৃষ্ঠার খালাস চেয়ে একটি আবেদনপত্রও দাখিল করা হয় বলে জানা গেছে।
মোবারক হোসেনের পক্ষে অন রেকর্ড আইনজীবী হিসেবে আছেন আইনজীবী জয়নুল আবেদিন।
আপিলের বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী তরিকুল ইসলাম।
উল্লেখ্য, মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত মোবারক হোসেনকে গত ২৪ অক্টোবর আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল-১ ফাঁসির আদেশ দেন। ওইদিন তার বিরুদ্ধে আনীত ৫টি অভিযোগের শুনানি শেষে ১টিতে যাবজ্জীবন ও ১টিতে ফাঁসির আদেশ দেয় ট্রাইবুনাল। বাকি ৩টার অভিযোগ প্রমাণিত না হওয়ায় খালাস দেয়া।

সংবাদটি শেয়ার করুন

Developed by: