শুক্রবার, ৫ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

যুদ্ধবিধ্বস্ত লিবিয়া থেকে দেশে ফিরল ১৫২ বাংলাদেশি



নিউজ ডেস্ক:: লিবিয়া থেকে ১৫২ জনকে ফেরত এনেছে বাংলাদেশ সরকার। এদের মধ্যে ১০ জন ত্রিপোলিতে ড্রোন হামলায় গুরুতর আহত হন। অন্যদের ভূমধ্যসাগর থেকে উদ্ধার করা হয়। লিবিয়ার বাংলাদেশ দূতাবাস থেকে জানানো হয়েছে, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এর সহযোগিতায় একটি চার্টার্ড ফ্লাইটে করে তাদের ফেরত পাঠানো হয়েছে। একই সঙ্গে তিন বাংলাদেশির মৃতদেহও এসেছে। বাংলাদেশ সরকারের আহ্বানে এই প্রথম চার্টার্ড ফ্লাইটে মৃতদেহ বহন করা হল।

দেশটিতে থাকা অন্য বাংলাদেশিদের মধ্যে যারা ফিরে আসতে চান তাদের সাক্ষাৎকার নিচ্ছে আইওএম। স্বাস্থ্য পরীক্ষার পর প্রবাসীদের পাঠিয়ে দেওয়া হবে। যুদ্ধের কারণে ত্রিপোলি বিমানবন্দর এখন স্থবির। তাই ফেরত পাঠাতে দেরি হচ্ছিল। এই বাংলাদেশিরা ফিরেছেন মিসরাতা বিমানবন্দর দিয়ে।

ইউরোপে যাওয়ার পথে গত ৩০ অক্টোবর ২০০ জনকে উদ্ধার করে লিবিয়ার কোস্টগার্ড। তাদের মধ্যে ১৭১ জন বাংলাদেশি ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: