সোমবার, ১২ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৯ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

যুদ্ধবিধ্বস্ত লিবিয়া থেকে দেশে ফিরল ১৫২ বাংলাদেশি



নিউজ ডেস্ক:: লিবিয়া থেকে ১৫২ জনকে ফেরত এনেছে বাংলাদেশ সরকার। এদের মধ্যে ১০ জন ত্রিপোলিতে ড্রোন হামলায় গুরুতর আহত হন। অন্যদের ভূমধ্যসাগর থেকে উদ্ধার করা হয়। লিবিয়ার বাংলাদেশ দূতাবাস থেকে জানানো হয়েছে, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এর সহযোগিতায় একটি চার্টার্ড ফ্লাইটে করে তাদের ফেরত পাঠানো হয়েছে। একই সঙ্গে তিন বাংলাদেশির মৃতদেহও এসেছে। বাংলাদেশ সরকারের আহ্বানে এই প্রথম চার্টার্ড ফ্লাইটে মৃতদেহ বহন করা হল।

দেশটিতে থাকা অন্য বাংলাদেশিদের মধ্যে যারা ফিরে আসতে চান তাদের সাক্ষাৎকার নিচ্ছে আইওএম। স্বাস্থ্য পরীক্ষার পর প্রবাসীদের পাঠিয়ে দেওয়া হবে। যুদ্ধের কারণে ত্রিপোলি বিমানবন্দর এখন স্থবির। তাই ফেরত পাঠাতে দেরি হচ্ছিল। এই বাংলাদেশিরা ফিরেছেন মিসরাতা বিমানবন্দর দিয়ে।

ইউরোপে যাওয়ার পথে গত ৩০ অক্টোবর ২০০ জনকে উদ্ধার করে লিবিয়ার কোস্টগার্ড। তাদের মধ্যে ১৭১ জন বাংলাদেশি ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: