বৃহস্পতিবার, ৬ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

যুক্তরাষ্ট্র থেকে ৬৬ বাংলাদেশিসহ তিন লাখ অবৈধ অভিবাসী বহিষ্কার



download (1)প্রবাস ডেস্ক :: সেপ্টেম্বর সমাপ্ত অর্থবছরে যুক্তরাষ্ট্র থেকে ৩ লাখ ১৫ হাজার ৯৪৩ অবৈধ অভিবাসী বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে ৬৬ বাংলাদেশিও রয়েছেন। ইমিগ্রেশন আইন লঙ্ঘনের পাশাপাশি গুরুতর অপকর্মে লিপ্ত থাকার দায়ে হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্ট এদের গ্রেফতার করেছিল। ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্টের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বহিষ্কৃতদের মধ্যে সবচেয়ে বেশি হচ্ছেন মেঙ্কিান। এ সংখ্যা ১ লাখ ৭৬ হাজার ৯৬৮। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারত ৩৫৯, পাকিস্তান ৯৮, নেপাল ৪৪, শ্রীলঙ্কা ৩১, আফগানিস্তান ২২ ও মালয়েশিয়ার ২১ জন ছিলেন। এ ছাড়া থাইল্যান্ড ৫২, চীন ৫৩৪, কানাডা ৪৫৭, সৌদি আরব ১০৫ ও যুক্তরাজ্যের ২১৩ জনকে বহিষ্কার করা হয়েছে।

আরও জানা গেছে, বহিষ্কৃতদের মধ্যে ১ লাখ ২ হাজার ২২৪ জনকে ধরা হয় সীমান্ত এলাকা থেকে। এরা অবৈধ পথে যুক্তরাষ্ট্রে ঢুকতে চেয়েছিল। বহিষ্কৃতদের ৮৬ হাজার ৯২৩ জন এর আগে গুরুতর অপরাধে দণ্ডভোগ করেছেন।

ইমিগ্রেশন বিভাগ সূত্রে আরও জানা গেছে, যুক্তরাষ্ট্রে গুরুতর অপরাধের সঙ্গে যুক্ত থাকার জন্য মামলা রয়েছে এমন অনেকে পালিয়ে নিজ দেশে চলে গেছেন। এর মধ্যে যারা বিপুল অর্থ তছরুপ করেছেন কিংবা যারা সন্ত্রাসী অথবা সংঘবদ্ধ অপরাধ চক্রের সদস্য তাদের ধরে এনে বিচারে সোপর্দ করার একটি প্রক্রিয়া সক্রিয় রয়েছে। প্রসঙ্গত, জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ হাতিয়ে নিয়ে গত কয়েক বছরে ডজনখানেক বাংলাদেশি যুক্তরাষ্ট্র থেকে পালিয়েছেন। এদের বিরুদ্ধে মামলা রয়েছে। জামিনে থাকাবস্থায় তারা মেঙ্েিকা অথবা কানাডা হয়ে বাংলাদেশে চলে গেছেন। এনআরবি নিউজ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: