রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

জঙ্গিবাদী প্রচারণা: যুক্তরাজ্যে বাংলাদেশি বংশোদ্ভূত নারীর কারাদণ্ড



runa-35অনলাইন ডেস্ক : যুক্তরাজ্যে বাংলাদেশি বংশোদ্ভূত এক নারীকে ফেসবুকে জঙ্গিবাদী প্রচারণার অভিযোগে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। তার নাম রুনা খান (৩৫)। ছয় সন্তানের এই জননীর জন্ম বাংলাদেশের সিলেটে।

যুক্তরাজ্যের কিংস্টন ক্রাউন কোর্টের বিচারক পিটার ব্রিটস বৃহস্পতিবার এই রায় ঘোষণা করেন।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, রুনা নিজের ফেসবুকে সুইডসাইড ভেস্টের একটি ছবি পোস্ট করেন এবং বন্ধুদের জিহাদে অংশ নিতে উৎসাহ দেন।

বিষয়টি নজরে এলে এক পুলিশ কর্মকর্তা ছদ্ম পরিচয়ে ফেসবুকে রুনার বন্ধু হন এবং জিহাদে যোগ দেওয়ার জন্য সিরিয়ায় যাওয়ার আগ্রহ দেখান। ফেসবুকের কথপোকথনে ওই পুলিশ কর্মকর্তাকে সিরিয়া যাওয়ার গোপন পথ বাতলে দেন রুনা। তিনি নিজেও পরে সিরিয়ায় যাওয়ার আগ্রহের কথা জানান।

তিনি যার কাছ থেকে সিরিয়া যাওয়ার ওই পথের সন্ধান পেয়েছিলেন, সেই মোহাম্মদ নাহিদ আহমদকেও গত সপ্তাহে কারাদণ্ড দিয়েছে ব্রিটিশ আদালত। মামলা চলাকালে পুলিশের পক্ষ থেকে আদালতে দুটি ছবি দেখানো হয়, যাতে রুনার সন্তানদের আগ্নেয়াস্ত্র ও তলোয়ার হাতে দেখা যায়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: