বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

মৌলভীবাজারে ধানক্ষেতে মিলল ছয়টি মেছো বাঘের বাচ্চা



নিউজ ডেস্ক:: রাজনগর উপজেলার ইসলামপুরে ধান ক্ষেত থেকে ছয়টি মেছো বাঘের বাচ্চা উদ্ধার করা হয়েছে। শনিবার সকালে বাচ্চাগুলোকে উদ্ধার করে বন বিভাগ। বন বিভাগ সূত্রে জানা যায়, শুক্রবার সকালে ধান কাটতে গিয়ে স্থানীয় শ্রমিকরা মেছো বাঘের ছয়টি বাচ্চা দেখতে পান। পরে স্থানীয় লোকজন বাঘের বাচ্চা দেখতে ভিড় করেন। রাতে বন বিভাগকে বিষয়টি জানানো হয়।

খবর পেয়ে শনিবার সকালে লাউয়াছড়া বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেনের ব্যবস্থাপনায় মেছো বাঘের বাচ্চাগুলোকে উদ্ধার করে নিয়ে আসেন। বাচ্ছাগুলো প্রাণীপ্রেমী সোহেল শ্যাম পাপ্পুর অধীনে শ্রীমঙ্গলের সবুজবাগে আছে। প্রাণীগুলোকে সুস্থ করে তোলার পর বনে অবমুক্ত করা হবে।

সোহেল শ্যম পাপ্পু বলেন, বাঘগুলো গতকাল থেকে কিছু খায়নি। এদের বয়স গড়ে ২৫ দিন হবে। ড্রপার দিয়ে খাওয়াতে হচ্ছে। মায়ের যত্ন ছাড়া এত ছোট বাচ্চাদের বাঁচিয়ে রাখা খুবই কষ্টের। তবে আশাবাদী ৪/৫ মাসের সেবায় তাদেরকে স্বাবলম্বী করে তুলতে পারব।

বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের কর্মকর্তা মোনায়েম হোসেন বলেন, বাচ্চাগুলো সোহেলের কাছে দিয়েছি। কারণ এই বয়সের বাচ্চাকে মাতৃস্নেহে সেবা না দিলে বাঁচানো যাবে না। ৪/৫ মাসেই তারা সুস্থ এবং স্বাবলম্বী হয়ে যাবে। তখন তাদের অবমুক্ত করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: