সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

মৌলভীবাজারে ধানক্ষেতে মিলল ছয়টি মেছো বাঘের বাচ্চা



নিউজ ডেস্ক:: রাজনগর উপজেলার ইসলামপুরে ধান ক্ষেত থেকে ছয়টি মেছো বাঘের বাচ্চা উদ্ধার করা হয়েছে। শনিবার সকালে বাচ্চাগুলোকে উদ্ধার করে বন বিভাগ। বন বিভাগ সূত্রে জানা যায়, শুক্রবার সকালে ধান কাটতে গিয়ে স্থানীয় শ্রমিকরা মেছো বাঘের ছয়টি বাচ্চা দেখতে পান। পরে স্থানীয় লোকজন বাঘের বাচ্চা দেখতে ভিড় করেন। রাতে বন বিভাগকে বিষয়টি জানানো হয়।

খবর পেয়ে শনিবার সকালে লাউয়াছড়া বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেনের ব্যবস্থাপনায় মেছো বাঘের বাচ্চাগুলোকে উদ্ধার করে নিয়ে আসেন। বাচ্ছাগুলো প্রাণীপ্রেমী সোহেল শ্যাম পাপ্পুর অধীনে শ্রীমঙ্গলের সবুজবাগে আছে। প্রাণীগুলোকে সুস্থ করে তোলার পর বনে অবমুক্ত করা হবে।

সোহেল শ্যম পাপ্পু বলেন, বাঘগুলো গতকাল থেকে কিছু খায়নি। এদের বয়স গড়ে ২৫ দিন হবে। ড্রপার দিয়ে খাওয়াতে হচ্ছে। মায়ের যত্ন ছাড়া এত ছোট বাচ্চাদের বাঁচিয়ে রাখা খুবই কষ্টের। তবে আশাবাদী ৪/৫ মাসের সেবায় তাদেরকে স্বাবলম্বী করে তুলতে পারব।

বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের কর্মকর্তা মোনায়েম হোসেন বলেন, বাচ্চাগুলো সোহেলের কাছে দিয়েছি। কারণ এই বয়সের বাচ্চাকে মাতৃস্নেহে সেবা না দিলে বাঁচানো যাবে না। ৪/৫ মাসেই তারা সুস্থ এবং স্বাবলম্বী হয়ে যাবে। তখন তাদের অবমুক্ত করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: