শনিবার, ৩০ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

মৌলভীবাজারের কমলগঞ্জে প্রাইভেটকারের দিয়ে গরু চুরি, আটক ৩



নিউজ ডেস্ক:: সন্ধ্যার দিকে প্রাইভেটকারে ঘোরেন তারা। সুযোগ বুঝে ছোট আকৃতির গরু গাড়িতে তুলেই পালিয়ে যান। প্রাইভেটকারে থাকায় কেউ সন্দেহ করতে পারেন না এরা যে গরু চোর।

মৌলভীবাজারের কমলগঞ্জে এমনই একটি চক্রের সন্ধান মিলেছে। গত বৃহস্পতিবার চক্রের তিন সদস্যকে আটকের পাশাপাশি একটি প্রাইভেট কার জব্দ ও দুটি গরু উদ্ধার করেছে পুলিশ।আটক তিন তরুণ হলেন মোতাব্বির হোসেন, আব্দুল আহাদ ও জাকির হোসেন। তাদের বাড়ি শ্রীমঙ্গল উপজেলায়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত জানুয়ারি থেকে চলতি এপ্রিল মাসের মধ্যে কমলগঞ্জ সদর ও মাধবপুর ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে ৮০টি গরু চুরি হয়েছে। চুরি যাওয়া অধিকাংশ গরু ছোট আকৃতির। আর চুরির ঘটনাগুলো ঘটেছে সন্ধ্যার দিকে।

জানা গেছে, সাধারণত এসব এলাকায় চা-বাগান ও জাতীয় উদ্যানের একাংশের পাহাড়ি এলাকায় ঘুরে গরু ঘাস খায়। সন্ধ্যার পর মালিকের বাড়িতে ফিরে যায়। কিন্তু ওই গরুগুলো ফেরেনি। কিভাবে চুরির ঘটনা ঘটছিল তা বুঝে উঠতে পারছিলেন না কেউ।

অবশেষে এই রহস্যের কিনারা হয় বৃহস্পতিবার। ওইদিন সন্ধ্যায় মাধবপুর চা-বাগানের বাংলো টিলা থেকে দু’টি ও নুরজাহান চা-বাগান থেকে দুটি গরু চুরি হয়। পরে নুরজাহান চা-বাগান ও ডলুবাড়ি এলাকার লোকজন সন্দেহজনকভাবে একটি প্রাইভেটকার আটকান। এ সময় চালক পালিয়ে গেলেও গাড়ির ভেতরে তিনজনকে পাওয়া যায়।

পরে তল্লাশি করে দেখা যায়, ওই প্রাইভেটকারের পেছনে রয়েছে চুরি যাওয়া দু’টি গরু। এলাকাবাসী ওই তিনজনকে আটক করে মারধর শেষে শ্রীমঙ্গল থানা পুলিশে সোপর্দ করেন।

কমলগঞ্জ সদর ইউপি সদস্য কবিতা কর্মকার জানান, গত সাড়ে তিন মাসে শুধু তাঁর এলাকা থেকেই ১৭টি গরু চুরি হয়েছে। এর মধ্যে তাঁর নিজের একটি গরুও রয়েছে। কিছুতেই চোরচক্রকে ধরা যাচ্ছিল না। তিনজনকে ধরার পর চুরি বন্ধ হবে আশা করে তিনি বলেন, প্রাইভেটকারে করে গরু চুরি হতে পারে- এমনটি তারা কখনো ভাবতেই পারেননি।

বৃহস্পতিবার সন্ধ্যায় তিনজনকে আটকের খবর পেয়ে কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উভয় থানা থেকে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে কমলগঞ্জ থানায় নিয়ে যাওয়া হয় আটকদের।কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুধীন চন্দ্র দাস বলেন, এ ঘটনায় কমলগঞ্জ থানায় একটি মামলা হয়েছে। জোর তদন্ত চালিয়ে চোরচক্রের অন্যদের আটকের চেষ্টা করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: