শুক্রবার, ১০ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

মেয়েদের ফিরিয়ে আনতে স্বজনদের আকুতি



Kadiza-Sultana-Amira-Abase-and-Shamima-Begum.2আন্তর্জাতিক ডেস্ক :: লন্ডন ছেড়ে পালিয়ে যাওয়া তিন বাংলাদেশি কিশোরীকে ঘরে ফেরার আকুতি জানিয়েছে তাদের স্বজনরা। শুক্রবার আবেগঘন ভাষায় তাদের উদ্দেশ্যে বিবৃতি প্রকাশ করেছে তাদের পরিবারগুলো। এছাড়া তাদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা শুরু করেছে ব্রিটিশ সরকারও।
তারা
শামিমা বেগম(১৫), আমিরা আবাসে(১৫) এবং খাদিজা সুলতানা(১৬) নামের তিন বাংলাদেশি গত মঙ্গলবার বিমানে করে তুরস্কের উদ্দেশে লন্ডন ছেড়ে যায়। তারা সেখান থেকে সিরিয়ার ইসলামিক স্টেট জঙ্গিদের সঙ্গে যোগ দেবে বলে আশঙ্কা করা হচ্ছে। ওই তিন কিশোরী বাংলাদেশি-অধ্যুষিত পূর্ব লন্ডনের বেথনাল গ্রিন একাডেমির শিক্ষার্থী।

ওই তিন মেয়েকে ঘরে ফিরিয়ে আনতে আবেগঘন ভাষায় আবেদন জানিয়েছে পরিবারগুলো। খাদিজার পরিবার বলেছে, এ ঘটনায় তারা পুরোপুরি বেদনাকাতর হয়ে পড়েছে। তাদের ভাষায়,‘আমরা সবাই তোমাকে অনেক ভালোবাসি। গত চার দিন দুঃস্বপ্নের মধ্যে কেটেছে।’খাদিজার উদ্দেশে তার পরিবার আরও বলেছে, ‘আমরা তোমার শূন্যতা ভীষণভাবে অনুভব করছি, বিশেষ করে তোমার মা। তোমাকে ছাড়া আমাদের সবকিছুই এলোমেলো।’

শামিমার পরিবার বলছে, সে সিরিয়ার দুর্গত মানুষের সেবা করার জন্যই সেখানে গেছে এটা তারা বুঝতে পারছেন। কিন্তু সিরিয়া একটি বিপজ্জনক স্থান। পরিবার চায় না যে শামীমা সেখানে গিয়ে নিজের জীবন বিপন্ন করুক। এ জন্য তাকে ঘরে ফিরে আসার আহ্বান জানিয়েছে তারা।

আমিরাকে যত দ্রুত সম্ভব ঘরে ফেরার অনুরোধ জানিয়ে বিবৃতি প্রকাশ করেছে তার পরিবারও।তারা বলছে,‘তুমি একজন শক্তিশালী, সুন্দরী এবং স্মার্ট মেয়ে। আশা করছি তুমি সঠিক সিদ্ধান্ত নেবে।’ তার পরিবার আরো জানায়,‘আমরা তোমার জন্য উদ্বিগ্ন এবং আমরা চাই তুমি আমাদের কথা ভেবে ফিরে এস। তোমার সামনে উজ্বল ভবিষ্যৎ পড়ে আছে। দয়া করে তুমি বাড়ি ফিরে এসো।’

এদিকে তিন স্কুলছাত্রীকে ফিরিয়ে আনতে ব্যাপক তৎপরতা শুরু করেছে স্কটল্যান্ড ইয়ার্ড। তিনজনের পরিবার গত বুধবার পুলিশকে তাদের নিখোঁজ হওয়ার ব্যাপারে অবহিত করেছে।

শনিবার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন বলেছেন, ওই তিন ব্রিটিশ কিশোরীকে দেশে ফিরিয়ে আনতে সম্ভাব্য সব ধরনের চেষ্টা চালাবে তার সরকার।

সংবাদটি শেয়ার করুন

Developed by: