শনিবার, ৪ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিচার শুরু



আন্তর্জাতিক ডেস্ক:: মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হচ্ছে। শত শত কোটি ডলারের আর্থিক কেলেঙ্কারির অভিযোগে তাকে বুধবার এ বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হয়। আর এই আর্থিক দুর্নীতির কারণে গত বছর তার দীর্ঘদিনের ক্ষমতাসিন জোট সরকারের পতন ঘটে। খবর এএফপি’র।

দক্ষিণপূর্ব এশীয় এ দেশের অর্থনৈতিক উন্নয়নে রাষ্ট্রীয় বিনিয়োগ প্রতিষ্ঠান ১এমডিবি’র তহবিল আত্মসাতে ৬৫ বছর বয়সী এ প্রধানমন্ত্রীর জড়িত থাকার অভিযোগে এই প্রথম বিচারের মুখোমুখী হচ্ছেন তিনি।এ তহবিল থেকে কয়েকশ’ কোটি ডলার আত্মসাত করায় মালয়েশিয়ার সাবেক এ প্রধানমন্ত্রী ও তার ঘনিষ্ঠ বন্ধুদের অভিযুক্ত করা হয়।

গত বছরের নির্বাচনে তার আরেক মেয়াদে সহজ জয়ের আভাস পাওয়া গেলেও তিনি তার সাবেক নেতা মাহাথির মোহাম্মাদের কাছে আকস্মিকভাবে পরাজিত হন।

এই নির্বাচনের কয়েক মাসের মধ্যে ১এমডিবি’র তহবিল আত্মসাতের ঘটনায় তদন্ত শুরু করা হয় এবং এ আর্থিক কেলেঙ্কারির সাথে জড়িত থাকার অভিযোগে নাজিবের বিরুদ্ধে বেশ কয়েকটি দুর্নীতির মামলা দায়ের করা হয়।বুধবারের বিচারে নাজিবের বিরুদ্ধে দুর্নীতি ও অর্থপাচারের সাতটি অভিযোগ তোলা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: