রবিবার, ৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

মালদ্বীপে স্থায়ী জমি পেলো বাংলাদেশ



নিউজ ডেস্ক:: নিজস্ব ভবন নির্মাণের জন্য বাংলাদেশকে স্থায়ী জমি বরাদ্দ দিয়েছে মালদ্বীপে সরকার। শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে তথ্য নিশ্চিত করা হয়েছে। সেখানে বাংলাদেশ দূতাবাসের জন্য একটি চ্যান্সারি ভবন নির্মাণ করা হবে।

জানা যায়, মালদ্বীপে বাংলাদেশের দূতাবাসের নিজস্ব কোনো ভবন নেই। এ কারণে বাংলাদেশের পক্ষ থেকে এ বিষয়ে দীর্ঘদিন ধরে প্রচেষ্টা চলছিল। যাতে মালদ্বীপ সরকার বাংলাদেশের দূতাবাসের জন্য জমি বরাদ্দ দেয়। তবে মালদ্বীপ ছোট দেশ হওয়ায় ও ভূমির অপ্রতুলতার কারণে সেটা সম্ভব হচ্ছিল না। অবশেষে দীর্ঘদিনের চেষ্টার পর মালদ্বীপ সরকার দেশটির হুলুমালে দ্বীপে বাংলাদেশের জন্য সাত হাজার ৮৪৮ স্কয়ার ফিটের স্থায়ী জমি বরাদ্দ দিয়েছে।

সম্প্রতি মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল আখতার হাবীব দেশটির পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহীদের সঙ্গে সাক্ষাৎ করেন। সেই সময় রাষ্ট্রদূত আখতার হাবীবের কাছে স্থায়ী জমি বরাদ্দের অফিসিয়াল চিঠি হস্তান্তর করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: