বৃহস্পতিবার, ৬ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

মামলায় হেরে ভারতকে বিশাল ক্ষতিপূরণ দিল পাকিস্তান



স্পোর্টস ডেস্ক:: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিবাদ মীমাংসাকারী কমিটির কাছে করা একটি মামলায় হেরে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) প্রায় ১৬ লাখ ডলার ক্ষতিপূরণ দিয়েছে পাকিস্তান। পিসিবি সভাপতি এহসান মানি সোমবার ক্ষতিপূরণ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। পাকিস্তানের করা মামলাটিতে আইনি পরামর্শ ও অন্যান্য খরচ বাবদ ভারতের ব্যয়িত অর্থ আইসিসির নিয়ম অনুযায়ী দিতে বাধ্য হয়েছে পিসিবি, এমন খবর দিয়েছে হিন্দুস্তান টাইমস।

পিসিবির মামলা করার কারণ হচ্ছে, পাকিস্তানের সঙ্গে ভারতের দ্বিপক্ষীয় সিরিজ না খেলা। দুই দেশের ক্রিকেট বোর্ডের একটি সমঝোতা স্মারক অনুযায়ী ২০১৫ থেকে ২০২৩ সাল পর্যন্ত ছয়টি দ্বিপক্ষীয় সিরিজ খেলার কথা ছিল। কিন্তু সমঝোতা স্মারক অনুযায়ী সিরিজ না খেলায় ভারতের কাছে ৭০ মিলিয়ন মার্কিন ডলার আর্থিক ক্ষতিপূরণ চেয়ে গত বছর আইসিসির বিবাদ মীমাংসাকারী কমিটির কাছে মামলা করে পিসিবি।

প্রায় এক বছর যুক্তি খণ্ডন শেষে মামলায় পরাজিত হয় পিসিবি। ভারতীয় বোর্ড দাবি করে, দ্বিপক্ষীয় সিরিজ খেলার বিষয়ে মৌখিক আলোচনা হলেও এ মর্মে কোনো ধরনের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়নি। কিন্তু মামলা লড়তে গিয়ে আইনি পরামর্শ, আইনজীবীর ফি, যাতায়াত ও অন্যান্য খরচ বাবদ বড় অঙ্ক খরচ হয়ে যায় বিসিসিআইর। আইসিসির নির্দেশ অনুযায়ী সেই খরচের টাকাটা ক্ষতিপূরণ হিসেবে দিতে হবে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে।

পিসিবি সভাপতি এহসান মানি বিষয়টি ব্যাখ্যা করে বলেন, ‘আইসিসির কমিটি আমাদের মামলাটা আমলে নিয়েছিল। আমরা সেখানে জিততে পারিনি। কিন্তু ভারতের খরচের টাকাটা আমাদের দিয়ে দিতে হচ্ছে।’

সংবাদটি শেয়ার করুন

Developed by: