শনিবার, ৩০ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

মাদাগাস্কারে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহত ১৬



আন্তর্জাতিক ডেস্ক:: আফ্রিকার দেশ মাদাগাস্কারে একটি স্টেডিয়ামে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান চলাকালে পদদলিত হয়ে অন্তত ১৬ জন নিহত হয়েছেন।এর মধ্যে তিন শিশুও রয়েছে। আহত হয়েছেন অন্তত ৮০ জন।স্থানীয় সময় বুধবার দেশটির রাজধানী আন্তানানারিভোর একটি স্টেডিয়ামে এ ঘটনা ঘটে। স্বাধীনতা দিবসের সামরিক কুচকাওয়াজ শেষে স্টেডিয়াম ছাড়ার পথে এ ঘটনা ঘটে।

কী কারণে পদদলনের এ ঘটনা ঘটেছে তা পরিষ্কার নয় বলে জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী জেনারেল রিচার্ড রাকোটোনিরিনা।ঘটনার বিস্তারিত পরিষ্কার না হলেও কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি অনলাইন জানিয়েছে, ওই কুচকাওয়াজের পর লোকজন স্টেডিয়াম ছেড়ে যাওয়ার সময় পুলিশ ফটকগুলো আটকে রাখে। এ সময় হুড়োহুড়ি করে এ দুর্ঘটনা ঘটে।সামরিক বাহিনীর কুচকাওয়াজ ও কনসার্ট দেখার জন্য হাজার হাজার লোক স্টেডিয়ামটিতে জড়ো হয়েছিলেন।

কিছু প্রত্যক্ষদর্শী রয়টার্সকে জানিয়েছেন, লোকজন স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করছিলেন কিন্তু কর্তৃপক্ষগুলো শুধু ছোট একটি দরজা খুলে রেখেছিল।আন্তর্জাতিক আরেকটি বার্তা সংস্থা জানিয়েছে, কুচকাওয়াজ শেষে নিরাপত্তা কর্মকর্তারা ফটক খুলে দিয়ে দর্শকদের চলে যাওয়ার সুযোগ দিয়েছিল।কিন্তু কয়েকটি ফটক তাৎক্ষণিকভাবে বন্ধ করে দিয়ে পুলিশ ভিড় আটকে রাখে এবং এ সময়ই পদদলনের ঘটনা ঘটে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

যোশেফ রাভোয়াহাঙ্গি আন্দ্রিয়ানাভালোনা হাসপাতাল জানিয়েছে, নিহত ১৬ জনের লাশ হাসপাতাল মর্গে রয়েছে। এতে তিন শিশুও রয়েছে, যারা বাবা মায়ের সঙ্গে কনসার্ট দেখার জন্য এসেছিল।দেশটির প্রেসিডেন্ট এন্ড্রি রাজেওলিনা সকালে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ছিলেন। পরে তিনি হতাহতদের দেখতে হাসপাতালে যান। তিনি আহতদের চিকিৎসার ব্যয় বহন করবেন বলে ঘোষণা দিয়েছেন।গত বছরের সেপ্টেম্বরেও এ স্টেডিয়ামেই এমন দুর্ঘটনায় একজন নিহত ও ৩০ জন আহত হয়েছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: