শনিবার, ৩০ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

মসজিদ নববীর শতবর্ষী ইমামের ইন্তেকাল



নিউজ ডেস্ক:: মসজিদে নববীর সাবেক ইমাম শায়খ আবদুল কাদির শাইবা আল হামদ সোমবার (২৭ মে) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০০ বছর।

সৌদি আরবের গণমাধ্যম সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৮ মে) আসরের নামাজের পর জানাজা শেষে রিয়াদের উত্তরে অবস্থিত কবরস্থানে দাফন করা হবে।

আল্লামা আল হামদ ১৯২১ সালে মিসরে জন্মগ্রহণ করেন। তিনি আল-আজহার বিশ্ববিদ্যালয়ের শরিয়া অনুষদে লেখাপড়া করেন। এরপর মিসরে ১০ বছর শিক্ষকতা করেন। পরে সৌদি আরবে এসে মাহাদ বুরাদাহ আল ইলমিতে শিক্ষক হিসেবে নিয়োগ পান। অতঃপর রিয়াদে আরবি ভাষা এবং শরিয়া কলেজে শিক্ষক হিসেবে কাজ শুরু করেন।

এরপর তিনি মদিনার মসজিদ নববীর ইমাম নিযুক্ত হন। অতঃপর তিনি ১৯৮৬ ও ১৯৮৮ সালে রমজান মাসে মসজিদে নববীতে তাহাজ্জুদ নামাজের ইমামতি করেন। আর মসজিদ নববীতে ১৪ বছর ধরে তাফসির বিষয়ে বিশেষ দরস (ক্লাস) প্রদান করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: