রবিবার, ১৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

মন্ত্রীদের বিচার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হবে



khokonনিউজ ডেস্ক:: মানবাধিকার লঙ্ঘনের দায়ে বর্তমান সরকারের মন্ত্রীদের বিচার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন।
বুধবার আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, বর্তমান সরকার মানবাধিকার লঙ্ঘনকারী সরকার। মানবাধিকার লঙ্ঘনকারীদের যদি বিচারের আওতায় আনা না হয় তবে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বহাল রেখে সংবিধান সংশোধন করে এ সরকারের মন্ত্রীদের বিচার করা হবে।
ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, যদি সরকার পরিবর্তন হয়। যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল বন্ধ করা হবে না। ওই ট্রাইব্যুনালে মানবাধিকার লঙ্ঘনের দায়ে এই সরকারের মন্ত্রীদের বিচার হবে।
তিনি বলেন,পুলিশ,দুর্নীতি দমন কমিশন সবাই মানবাধিকার লঙ্ঘনে নেমেছে। নিম্ন আদালতকে আইন মন্ত্রণালয় নিয়ন্ত্রণ করে বলে মন্তব্য করেন তিনি।
সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন বলেছেন,দেশে আইনের শাসন নেই,চলছে শেখ হাসিনার শাসন।এই সৈরাচারী সরকারের পতনের জন্য সকলকে ঐক্যবদ্ধ ভাবে মাঠে নামতে হবে।
খন্দকার মাহবুব বলেন,গণতন্ত্র না থাকলে দেশে আইনের শাসন,মানবাধিকার থাকতে পারে না।এই সরকারের আমলে মানবাধিকার তো দুরের কথা মানুষের কোন অধিকার নেই বলে মন্তব্য করেন তিনি।
অন্যান্যের মধ্যে,আইনজীবী সমিতির সহ সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম মেহেদী, ব্যারিস্টার বরোদ্দোজা বাদল, অ্যাডভোকেট সাইফুর রহমান, মির্জা আল মাহমুদ,সানাউল্লাহ মিয়া,মশিউল আলম, তাজুল ইসলামসহ শতাধিক আইনজীবী মানববন্ধনে উপস্থিত ছিলেন।
এফএইচ

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: