শুক্রবার, ৭ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

মধ্যপ্রাচ্যে যুদ্ধের জন্য দায়ী আমেরিকা: পোপ ফ্রান্সিস



নিউজ ডেস্ক:: মধ্যপ্রাচ্যে যুদ্ধে অগণিত শিশুর মৃত্যুর জন্য ইউরোপ ও আমেরিকাকে দায়ী হিসেবে উল্লেখ করেছেন ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস। এছাড়া মধ্যপ্রাচ্যে যুদ্ধের জন্যও আমেরিকাকে দায়ী করেছেন এ ধর্ম গুরু।সান কার্লো প্রতিষ্ঠানে শিক্ষার্থী ও শিক্ষকদের সামনে এক বক্তৃতায় রবিবার এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন প্রান্তের যুদ্ধের কারণ হচ্ছে জন্য ধনী ইউরোপ ও আমেরিকার অস্ত্র বিক্রি। যেসব যুদ্ধ নিরীহ শিশু ও মানুষদের প্রাণ কেড়ে নিচ্ছে। সিরিয়া, আফগানিস্তান, ইয়েমেন এসব দেশে যুদ্ধ হওয়ার কোন কথা ছিল না।

পোপ এসময় আরো বলেন, একটি দেশ অস্ত্র উদপাদন করছে এবং বিক্রি করছে, এজন্য কত শিশুর মৃত্যু ও পরিবার নিঃশেষ হয়ে যাচ্ছে।এছাড়া তিনি শরণার্থীদের বিভিন্ন দেশ যাতে আশ্রয় দেয় তার আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: