শুক্রবার, ৫ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

মঞ্চ থেকে পলায়ন: নেতানিয়াহুকে নিয়ে ইসরাইলে মশকরা



আন্তর্জাতিক ডেস্ক:: ইসরাইলি বন্দরনগরী আশদোদে গাজা থেকে আসা রকেট আতঙ্কে নির্বাচনী প্রচার মঞ্চ থেকে নিরাপদ আশ্রয়ে সরে আসার যাওয়ার পর এবার দেশটির বিরোধীদের মশকরার শিকার হলেন বেনইয়ামিন নেতানিয়াহু।

এ সময়ে তার নিরাপত্তা ব্যবস্থারও সমালোচনা করেন বিরোধীরা। মিস্টার নিরাপত্তা হিসেবে নিজেকে তুলে ধরার যে চেষ্টা নেতানিয়াহু করে আসছেন, সেই প্রশ্ন তুলে ধরে গাজার প্রতিরোধ যোদ্ধাদের হামলা মোকাবেলায় সরকার ব্যর্থ বলে ইসরাইলি প্রধানমন্ত্রীর সমালোচনা করেন আসছে নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বীরা।

ইসরাইলের ব্লু অ্যান্ড হোয়াইট পার্টির সহনেতা ইয়াইর ল্যাপিড বলেন, নেতানিয়াহু মঞ্চে থাকা অবস্থায় একটি রেড অ্যালার্ট জারি করা হয়েছে। এটা হচ্ছে ইসরাইলি নাগরিকদের জন্য লাল পতাকা প্রদর্শন। আশদোদ ও আশকেলোনে অন্তত দুটি রকেট বিস্ফোরিত হয়েছে। যদিও ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম দুটোয়ই ধ্বংস করতে সমর্থ হয়েছে।

এদিকে রকেট হামলার মুখে ব্লু অ্যান্ড হোয়াইট পার্টির সমর্থক ও সাবেক জেনারেল গাবি আশকেনাজি মঞ্চ থেকে সরে না যাওয়ায় তাদের তারিফ করেছেন দলটির প্রধান বেন্নি গ্যানজ। নেতানিয়াহু যখন মঞ্চ থেকে পালিয়ে গেছেন, তখন তারা জীবনের ঝুঁকি নিয়ে নিজেদের অবস্থানে থাকার কথা জানিয়েছে দলটির নেতাকর্মীরা।

উত্তরাঞ্চলীয় জুলিসের দুরুজ গ্রামের একটি অনুষ্ঠানে তিনি বলেন, আমরা আতঙ্কিত না। হামাস কিংবা হিজবুল্লাহকে ভয় করি না। লেবার নেতা আমির পেরাটজ বলেন, নতুন কিছু না। দুর্ভাগ্যবশত, দক্ষিণাঞ্চলীয় নাগরিকদের তুচ্ছ করে নেতানিয়াহু অদৃশ্য হয়ে গেলেন। আসল নেতৃত্ব সমস্যাকে গোড়া থেকে মোকাবেলা করেন। তারা আয়রন ডোমের ঢালের আড়ালে লুকিয়ে থাকেন না।

ইসরাইলের ডানপন্থী নেতারাও নেতানিয়াহুর সমালোচনা করেন। প্রধানমন্ত্রীর মঞ্চ ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার ঘটনাকে জাতীয় অবমাননা বলে অভিহিত করেন ইয়ামিনা পার্টির সদস্য নাফতালি বেন্নেট। তিনি বলেন, হামাস ইসরাইলকে ভয় পাওয়া বন্ধ করে দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: