বুধবার, ১২ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ভারতে লোকসভা নির্বাচনের প্রথম ধাপে ভোটগ্রহণ চলছে



আন্তর্জাতিক ডেস্ক:: বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশ ভারতে বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়েছে ভোট উৎসব।দেশটির সংসদের নিম্নকক্ষ লোকসভার ৫৪৩ আসনের মধ্যে প্রথম দফায় আজ ৯১টিতে ভোট গ্রহণ করা হচ্ছে।

লোকসভা নির্বাচনে প্রথম দফায় বৃহস্পতিবার সকাল ৭টা থেকে ১৮টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৯১ আসনে ভোট দিচ্ছেন জনগণ। ভোট গ্রহণ চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। খবর এনডিটিভির

আজকের পর আগামী ১৮, ২৩ ও ২৯ এপ্রিল এবং ৭, ১২ এবং ১৯ মেও ভোট হবে। লোকসভা নির্বাচনের পাশাপাশি অন্ধ্র প্রদেশ, ওড়িশা, সিকিম ও অরুণাচল প্রদেশের বিধানসভা নির্বাচনও অনুষ্ঠিত হচ্ছে।

জনমত জরিপ বলছে, ক্ষমতাসীন বিজেপি জোটই সাধারণ সংখ্যাগরিষ্ঠতায় আবার সরকার গঠন করতে পারে। সেক্ষেত্রে স্বপদেই থেকে যাবেন প্রধানমন্ত্রী মোদি। তবে চূড়ান্ত ফল জানতে অপেক্ষা করতে হবে ২৩ মে পর্যন্ত। ৪০ দিন ধরে সাত পর্বের ভোটের লড়াই শেষে সে দিনই ঘোষণা করা হবে ফলাফল। নির্বাচনে ১ হাজার ৮৪১টি রাজনৈতিক দলের প্রায় আট হাজার প্রার্থী অংশ নিচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: