শুক্রবার, ২৯ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

ভারতে ভয়াবহ নৌকাডুবি: নিহত ১২, নিখোঁজ ৩০



আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যে ভয়াবহ এক নৌকাডুবির ঘটনায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। এখনও নিখোঁজ রয়েছেন ৩০ জনের বেশি মানুষ। ফলে নিহতের সংখ্যা আরো বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। তাদের খুঁজে বের করতে সোমবার সকাল থেকে পুনরায় উদ্ধার অভিযানে নেমেছেন ডুবরিরা।

রোববার স্থানীয় সময় বেলা দেড়টার দিকে রাজ্যের জনপ্রিয় পর্যটনকেন্দ্র অমরাবতী থেকে ২শ কিলোমিটার দূরের কাচ্চুলুরু গ্রামের কাছে পর্যটনবোঝাই নৌকাটি ডুবে যায়। এসময় এতে ৭৩ জনের মতো যাত্রী ছিলো। এদের মধ্যে ২৭ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

রোববার দুর্ঘটনার পরপরই শুরু হয় উদ্ধার কাজ। কিন্তু আলো স্বল্পতার জন্য বিকেলে উদ্ধার তৎপরতা স্থগিত করা হয়। সোমবার সকাল পৌণে ৬টা থেকে ফের উদ্ধারে নেমেছেন ডুবরিরা। তবে নিখোঁজদের মধ্যে কতজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হবে তা নিয়ে সন্দেহ রয়েছে। কেননা নৌকাটি কমপক্ষে ৩শ ফুট পানির নিচে তলিয়ে গেছে। এখনও অনেক মরদেহ ডুবে যাওয়া নৌকার ভিতরে আটকা পড়ে আছে।

এদিকে ভয়াবহ এই দুর্ঘটনার পর রাজ্যের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি নিহতদের পরিবার প্রতি ১০ লাখ করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষনা দিয়েছেন।

সূত্র: বিবিসি

সংবাদটি শেয়ার করুন

Developed by: