শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ভারতে ভয়াবহ নৌকাডুবি: নিহত ১২, নিখোঁজ ৩০



আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যে ভয়াবহ এক নৌকাডুবির ঘটনায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। এখনও নিখোঁজ রয়েছেন ৩০ জনের বেশি মানুষ। ফলে নিহতের সংখ্যা আরো বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। তাদের খুঁজে বের করতে সোমবার সকাল থেকে পুনরায় উদ্ধার অভিযানে নেমেছেন ডুবরিরা।

রোববার স্থানীয় সময় বেলা দেড়টার দিকে রাজ্যের জনপ্রিয় পর্যটনকেন্দ্র অমরাবতী থেকে ২শ কিলোমিটার দূরের কাচ্চুলুরু গ্রামের কাছে পর্যটনবোঝাই নৌকাটি ডুবে যায়। এসময় এতে ৭৩ জনের মতো যাত্রী ছিলো। এদের মধ্যে ২৭ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

রোববার দুর্ঘটনার পরপরই শুরু হয় উদ্ধার কাজ। কিন্তু আলো স্বল্পতার জন্য বিকেলে উদ্ধার তৎপরতা স্থগিত করা হয়। সোমবার সকাল পৌণে ৬টা থেকে ফের উদ্ধারে নেমেছেন ডুবরিরা। তবে নিখোঁজদের মধ্যে কতজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হবে তা নিয়ে সন্দেহ রয়েছে। কেননা নৌকাটি কমপক্ষে ৩শ ফুট পানির নিচে তলিয়ে গেছে। এখনও অনেক মরদেহ ডুবে যাওয়া নৌকার ভিতরে আটকা পড়ে আছে।

এদিকে ভয়াবহ এই দুর্ঘটনার পর রাজ্যের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি নিহতদের পরিবার প্রতি ১০ লাখ করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষনা দিয়েছেন।

সূত্র: বিবিসি

সংবাদটি শেয়ার করুন

Developed by: