সোমবার, ১২ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৯ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ভারতের প্রথম সন্ত্রাসী একজন হিন্দু: কমল হাসান



নিউজ ডেস্ক:: ভারতের প্রখ্যাত অভিনেতা ও হালের রাজনীতিবিদ কমল হাসান বলেছেন, ভারতের প্রথম সন্ত্রাসী ছিলেন একজন হিন্দু, যিনি মহাত্মা গান্ধীর মত মানুষকে হত্যা করেছিলেন। তার নাম নাথুরাম গডসে।

মাক্কাল নিধি মাইয়াম (এমএনএম) দলের এই নেতা রোববার রাতে তামিল নাড়ুর আভ্রাকুরিচি এলাকায় এক নির্বাচনী সভায় বক্তব্য রাখার সময় নিজেকে ‘একজন গর্বিত ভারতীয়’ হিসেবে উল্লেখ করে বলেন, ভারত বহু ধর্ম ও মতের দেশ। এখানে সব ধর্মের মানুষ সমান অধিকার নিশ্চিত করা হয়েছে। যে কারণে আমাদের পতাকায় রয়েছে তিন রঙ।

তামিলনাড়ুর আরাভাকুরিচি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী দিয়েছে কমল হাসানের দল মাক্কাল নিধা মাইয়াম। সেখানেই তিনি বলেন, ‘স্বাধীন ভারতে প্রথম সন্ত্রাসী ছিলেন একজন হিন্দু, তার নাম নাথুরাম গডসে। আর সেখান থেকেই সন্ত্রাসের উৎপত্তি।’

তিনি আরো বলেন, এই এলাকায় মুসলিম ভোটারদের কথা মাথায় রেখে আমি একথা বলছি না। গান্ধীর খুনের কথাই এতদিন পরে তুলছি। তিনি ১৯৪৮ সালে মহান নেতা গান্ধীজীকে হত্যার প্রসঙ্গে বলেন, তিনি এখনও এ হত্যাকাণ্ডের উত্তর খুঁজে ফিরছেন।

তিনি আরো বলেন, তবে ভারতের ভালো মানুসের সংখ্যাই বেশি এবং তারা তেরঙা পতাকাকে উজ্জীবিত রাখতে চায়। আমিও একজন ভালো ভারতীয় এবং গর্ব সহকারে তা বলতে পারি।’

উল্লেখ্য, ২০১৪ সালে মোদি সরকার ক্ষমতায় আসার পর এবার প্রকাশ্যেই নাথরাম গডসের হয়ে সওয়াল করছে আরএসএস ঘেসা বিজেপির একাংশ। তাদের কাছে নাথুরাম গডসে খুনি নয়, দেশপ্রেমিক। তারা নাথুরাম গডসের নামে মন্দিরও তৈরির চেষ্টা করছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২১ ফেব্রুয়ারি আত্মপ্রকাশ করে কমল হাসানের দল এমএনএম। রাজ্য বিধানসভার একটি আসনের উপনির্বাচনে এবার এমএনএম লড়াই করছে টর্চ চিহ্নে। জোর কদমে দলের প্রার্থীর পক্ষে প্রচারে নেমেছেন কমল হাসান ।

সূত্র: হিন্দুস্তান টাইমস

সংবাদটি শেয়ার করুন

Developed by: